ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘গৃহহীনদের ঘর দান প্রধানমন্ত্রীর অবিস্মরণীয় পদক্ষেপ’

জ্যেষ্ঠ প্রতিবদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ২০ জুন ২০২১  
‘গৃহহীনদের ঘর দান প্রধানমন্ত্রীর অবিস্মরণীয় পদক্ষেপ’

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, এ যাবৎ অনেক সরকার এসেছে, কোনো সরকারপ্রধান এতো বিপুল পরিমাণ গৃহহীনকে গৃহ নির্মাণ করে দেওয়ার কথা চিন্তাও করেনি। গৃহহীন জনগণকে গৃহপ্রদান জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রীর এক অবিস্মরণীয় পদক্ষেপ।  

মুজিবশতবর্ষ উপলক্ষে রোববার (২০ জুন) মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার ১৮৫টি গৃহহীন পরিবারের মাঝে চাবি ও দলিল হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ঢাকার সরকারি বাসভবন থেকে অনুষ্ঠানে তিনি ভার্চুয়ালি যুক্ত হন। 

তিনি বলেন, ‘সামাজিক উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় তাদের পাশে আছেন। তাই নির্ভয়ে পরিবার পরিজন নিয়ে এখানে বাস করে নিজেদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখতে হবে।’ 

উল্লেখ্য, গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন পরিবারকে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ২য় পর্যায়ে ১৫০টি গৃহের মধ্যে ১০৫টি এবং জুড়ী উপজেলায় ১৬৯টি গৃহের মধ্যে ৮০টি ঘর উপকারভোগীদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

ঢাকা/নঈমুদ্দীন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়