ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কন্টেইনার খুলতেই বেরুলো অজগর!

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ২১ জুন ২০২১   আপডেট: ১৮:২৬, ২১ জুন ২০২১
কন্টেইনার খুলতেই বেরুলো অজগর!

সংগৃহীত ছবি

শনিবার (২০ জুন) গাজীপুরের আনোয়ার ইস্পাত লিমিটেড নামক একটি কারখানায় কলম্বিয়া থেকে আমদানি করা লোহার কন্টেইনার খোলার পর লোহার কাঁচামালের সঙ্গে কন্টেইনার থেকে একটি বিশাল আকৃতির অজগর সাপও বেরিয়ে আসে।

ওই শিল্প কারখানার এক শ্রমিক জানান, আমদানী করা কন্টেইনার খোলার পর কাঁচা মালের পাশাপাশি ভেতরে ৫ ফুট আকৃতির সাপটি দেখতে পায় তারা। ভয় পেয়ে কয়েকজন সেটাকে মারতে গেলে অন্যরা বাধা দেয়। পরে খবর পেয়ে সাপটিকে উদ্ধার করে বন্যপ্রাণী অপরাধ দমন বিভাগ।

এদিকে গাজীপুরের আমদানীকারক প্রতিষ্ঠান আনোয়ার ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপক মিজানুর রহমান বলেন, 'কন্টেইনার খোলার পর এর ভেতরে বিরল প্রজাতীর অজগর সাপটি দেখতে পাই। সাপটির পেটের মাঝখানে আঘাতের চিন্হ রয়েছে। সাপটিকে আমরা বন্যপ্রাণী অপরাধ দমন বিভাগের কাছে হস্তান্তর করেছি।'

বণ্যপ্রাণী অপরাধ দমন বিভাগের পরিদর্শক আব্দুল্লাহ আস সাদিক বলেন, 'কলম্বিয়ার যে অঞ্চল থেকে অপরিশোধিত কাঁচামাল কন্টেইনারে ভরা হয়েছে, সেখানেই অসাবধানতায় সাপটি কন্টেইনারে ঢুকে যায় এবং বাংলাদেশে চলে আসে বলে মনে হচ্ছে। এটি একটি বিদেশি বিরল প্রজাতির অজগর সাপ। চিকিৎসা করে সুস্থ হওয়ার পর এটিকে কোথায়, কীভাবে অবমুক্ত করা হবে- সে সিদ্ধান্ত নেওয়া হবে।'

বর্তমানে অজগরটিকে একটি প্লাস্টিকের কন্টেইনারে রেখে বন্যপ্রাণী অপরাধ দমন বিভাগের তত্বাবধানে তার চিকিৎসা চলছে বলে জানা গেছে।

ভিডিও দেখতে ক্লিক করুন

মেসবাহ/এমএম

আরো পড়ুন  



সর্বশেষ