ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

লকডাউনের খবরে ঢাকা ছাড়ছে মানুষ, ফিরছেও অনেকে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ২৬ জুন ২০২১   আপডেট: ১৭:০৮, ২৬ জুন ২০২১
লকডাউনের খবরে ঢাকা ছাড়ছে মানুষ, ফিরছেও অনেকে

ফাইল ফটো

আগামী সোমবার (২৮ জুন) থেকে সারা দেশে কঠোর লকডাউন শুরু হচ্ছে। এ খবরে ইতোমধ্যে রাজধানী ছাড়তে শুরু করছে অনেক মানুষ। দূরপাল্লার বাস ও ট্রেন বন্ধ থাকলেও বিকল্প যানবাহনে বিভিন্ন গন্তব‌্যে যাচ্ছে তারা। আবার অনেকে লকডাউনের আগে ঢাকায় কর্মস্থলে ফিরছে। এজন্য গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

শনিবার (২৬ জুন) রাজধানীর মহাখালীতে গিয়ে দেখা গেছে, দূরপাল্লার বাস বন্ধ থাকলেও নানা যানবাহনে ঢাকা ত্যাগ করছে মানুষ। মাইক্রোবাস, মোটরসাইকেল, লেগুনা, সিএনজি অটোরিকশায় করে দ্বিগুণের বেশি ভাড়া দিয়ে বিভিন্ন গন্তব‌্যের উদ্দেশে রওনা দিচ্ছেন তারা।

পরিবার নিয়ে কক্সবাজারে গ্রামের বাড়িতে যাচ্ছেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আব্দুল হালিম। তিনি বলেন, ‘লকডাউন শুরু হয়েছে। অফিস বন্ধ থাকবে। কবে খুলবে, জানি না। অফিসকে জানিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছি। মাইক্রোবাসে জনপ্রতি ভাড়া নিচ্ছে দেড় হাজার টাকা।’

অন‌্যদিকে, কর্মস্থলে যোগ দিতে ঢাকায় আসছেন অনেকে। তাদের বেশিরভাগই শ্রমজীবী। তাদের ধারণা, সোমবার থেকে এক সপ্তাহের কঠোর লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে। তার আগেই ঢাকায় ফিরছেন তারা। কারণ, লকডাউন কবে শেষ হবে, তার নিশ্চয়তা নেই। তাই, ঢাকার পাশের চার জেলাসহ সাত জেলায় চলমান লকডাউন উপেক্ষা করেই রাজধানীতে ফিরছেন বিভিন্ন উপায়ে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সোমবার (২৮ জুন) থেকে সাত দিনের জন‌্য সারা দেশে কঠোর লকডাউন শুরু হচ্ছে। এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি কারণ ছাড়া ঘর থেকে কেউ বের হতে পারবেন না। বিধি-নিষেধের বিষয়ে আরও বিস্তারিত জানিয়ে আজ শনিবার (২৬ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হবে।

ইয়ামিন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়