ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খোঁড়াযুক্তিতে রাস্তায় গাড়ি, মামলা হচ্ছে কিন্তু ভ্রুক্ষেপ নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ৪ জুলাই ২০২১  
খোঁড়াযুক্তিতে রাস্তায় গাড়ি, মামলা হচ্ছে কিন্তু ভ্রুক্ষেপ নেই

লকডাউনের চতুর্থ দিনে এসেও আজ (৪ জুলাই) সকাল থেকে রাজধানীর শাহবাগ এলাকায় চলছে মানুষ, রিকশা, ব্যক্তিগত গাড়ি। বাসা থেকে বের হওয়ার যথাযথ কারণ ব্যাখ্যা করতে না পারায় এদিন সকাল সাড়ে ১১ টা পর্যন্ত ৯২ এর ১ ধারায় ৭ জন এবং ৬৬ ধারায় ২ জনের বিরুদ্ধে মামলা করেছেন সার্জেন্ট মোকাররম হোসাইন ও সার্জেন্ট ফারুক। ৮ মামলায় মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সকালের শুরুতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। সকালের শেষভাগে মুষলধারে ঝাঁপিয়ে নামে আষাঢ়ের বৃষ্টি। তার সঙ্গেই যেন রাস্তায় পাল্লা দিয়ে গাড়ি নামছে।

রাস্তায় বের হওয়া মানুষদের সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছেন দায়িত্বরত পুলিশ সদস্যরা। বেশিরভাগ মানুষই খোঁড়া অজুহাতে রাস্তায় বের হয়েছেন। গাড়িতে যাচ্ছেন অথচ কেন এই পরিস্থিতির মধ্যে বাসা থেকে বের হয়েছেনÑ সেই প্রশ্নের যথাযথ কোন উত্তর দিতে পারছেন না তারা। নিজেদের যুক্তির পক্ষে কোনো কাগজপত্র দেখাতে পারেননি। যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে, তাদের বেশিরভাগই ব্যক্তিগত গাড়িতে যাচ্ছিলেন। 

রাস্তায় প্রচুর মানুষের চলাচল প্রসঙ্গে সার্জেন্ট মোকাররম বলেন, এত প্রচার, প্রচারণার পরও মানুষ বিনা কারণে রাস্তায় অনেক মানুষ বের হচ্ছে। কত আর মামলা দেবো? সবাই সচেতন না হলে করোনার বিস্তার এবং মৃত্যু ঠেকানো যাবে না। মানুষকে সচেতন করতেই তো এই কঠিন পরিস্থিতির মধ্যেও অনেকে কাজ করছেন। কিন্তু লোকজনকে নিজেই তো আগে সচেতন হতে হবে। সেটারই যে বড় অভাব!

সার্জেন্ট ফারুক বলেন, গতকালের তুলনায় আজ রোববার রাস্তায় লোক এবং গাড়ির সংখ্যা অনেক বেশি। সবাই ঘরে না থাকলে, স্বাস্থ্যবিধি না মানলে করোনায় মৃত্যু বাড়তেই থাকবে। আমরা সবাইকে সতর্ক করার জন্য রাস্তায় চেকিং বসিয়েছি, মামলা করার জন্য নয়। তারপরও বাধ্য হয়ে কিছু কিছু মামলা করতে হচ্ছে।
 

ঢাকা/মেসবাহ/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়