ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘প্রতিবার করি, এবারও রাস্তায় পশু কোরবানি করেছি’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ২১ জুলাই ২০২১  
‘প্রতিবার করি, এবারও রাস্তায় পশু কোরবানি করেছি’ 

সিটি করপোরেশন কর্তৃক স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তায় ওপর কোরবানির করা  হচ্ছে।  শুধু জবাই  নয়, রক্ত জমাট বেঁধে আছে। এর ওপর দিয়েই মানুষ  এবং যানবাহন চলাচল করছে। এ কারণে ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে বলে এলাকাবাসী শঙ্কা প্রকাশ করেছেন। 

বুধবার (২১ জুলাই) সরেজমিন রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

 উত্তর মুগদা বড় মসজিদ সংলগ্ন এলাকায় দেখা যায়, সেখানে রাস্তার উপর গরু জবাই করে মাংস বানানো হচ্ছে। আশেপাশে গরুর চামড়াসহ বিভিন্ন অংশ  ফেলে রাখা হয়েছে।

 রাস্তায় কেন পশু জবাই করছেন-এমন প্রশ্নে খিলগাঁওয়ের  বাসিন্দা রাসেল হায়দার বলেন, মূলত বাসার ভেতর জায়গা তেমন নেই। এ কারণে পশু রাস্তায় জবাই করেছি। তবে সব ধরনের পরিষ্কার পরিছন্নতা করেই রাস্তা থেকে যাবো। কোন বর্জ্য থাকবে না। 

গোলাপবাগে রায়হান আলী বলেন, প্রতিবারই রাস্তার উপর এভাবে কোরবানি দিয়ে এসেছি। রাস্তায় শুধু জবাই করি। মাংস বাসার ভেতর বানাবো, রাস্তা কি নোংরা হচ্ছে না- এমন প্রশ্নে তিনি বলেন, সাময়িক নোংরা হচ্ছে। কিন্তু আমরা সব পরিষ্কার করে রেখে যাবো।

 দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে একইভাবে রাস্তার উপর গরু-ছাগল জবাই করা হচ্ছে। পড়ে আছে গরুর নাড়ি ভুড়ি বর্জ্য। বুধবার দুপুর ১২ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এসব এলাকায় সিটি করপোরেশনের কোন পরিষ্কার পরিছন্নতা কর্মীকে দেখা যায়নি।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে আলাপে জানা গেছে, যেভাবে কোরবানি রাস্তায় দেওয়া এবং নোংরা পরিবেশ তৈরি করা হচ্ছে এতে করে যথাযথভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করা না হলে অনেকেই করোনাভাইরাসের আক্রান্ত হতে পারে। এ কারণে যতদ্রুত সম্ভব রক্ত বা পশুর বর্জ্য সরিয়ে নেওয়ার জন্য তারা সিটি করপোরেশনের কাছে জোর দাবি জানিয়েছেন।

/মাকসুদ/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়