ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সরকারি চাকরিজীবীদের জনপ্রশাসনে সম্পদের হিসাব দিতে হবে’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ২৬ জুলাই ২০২১  
‘সরকারি চাকরিজীবীদের জনপ্রশাসনে সম্পদের হিসাব দিতে হবে’

ফাইল ছবি

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারি চাকরিজীবীদের স্বচ্ছতা-জবাবদিহিতার জন্য জনপ্রশাসনে তাদের সম্পদের হিসাব দিতে হবে।  আমরা আরও স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনমুখী জনপ্রশাসন চাচ্ছি।

সোমবার (২৬ জুলাই) মন্ত্রিসভা বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কঠোর লকডাউনের মধ্যে কেউ খাবার সংকটে পড়লে বাইরে বের না হয়ে ৩৩৩ হটলাইন বা ডিসি-ইউএনওদের দেওয়া বিকল্প নম্বরে ফোন দিবেন।  করোনা সহায়তা হিসেবে ১৭ লাখ মানুষকে আড়াই হাজার টাকা করে দেওয়া হয়েছে।  ৩৩৩ এ ফোন দিলে তাদের সহায়তার জন্য ১০০ কোটি টাকা দেওয়া আছে।  ৩৩৩ বাদেও সংশ্লিষ্ট ডিসি-ইউএনওরা বিকল্প নম্বর দেবেন।  সেখানে ফোন দিলে খাদ্য সহায়তা দেওয়া হবে।  ওএমএসের মাধ্যমে চাল ও আটা স্বল্প মূল্যে দেওয়া হচ্ছে।  টিসিবির মাধ্যমে খাদ্যপণ্য বিক্রি করা হচ্ছে।

সরকারি চাকরিজীবীদের সম্পদের হিসেব দেওয়া নিয়ে এক প্রশ্নে তিনি বলেন, সরকারি চাকরি আইন অনুযায়ী, প্রতি পাঁচ বছর পর পর সবাই সম্পদের হিসাব দেবে।  যাতে করে আয় বহির্ভূত কোনো সম্পদ আছে কি না সেটা আমরা পরীক্ষা করা যায়।  সরকারি চাকরিজীবীরা ট্যাক্স রিটার্ন দেবেন।  আমাদেরও তাদের সম্পদের হিসাব সাবমিট করতে হবে।  কেউ তথ্য অধিকার আইনে তথ্য চাইলে আমরা দিতে পারবো।

/আসাদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়