ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আগামী সপ্তাহের শেষের দিকে বাড়তে পারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ২০ আগস্ট ২০২১   আপডেট: ১৪:২১, ২০ আগস্ট ২০২১
আগামী সপ্তাহের শেষের দিকে বাড়তে পারে বৃষ্টি

আগামী সপ্তাহের শেষের দিকে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

শুক্রবার (২০ আগস্ট) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম জানান, আজ মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় আছে। ফলে আজ দেশের আকাশ মেঘলা থাকতে পারে। থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মো. শাহিনুল ইসলাম আরও  জানান, আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রাজধানীতে মেঘলা আকাশসহ রোদের দেখা মিলতে পারে। মাঝে মধ্যে সামান্য বা হালকা বৃষ্টি হতে পারে। বর্ষাকালের অর্ধেক সময় পার হয়েছে। ফলে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটা কমে যাচ্ছে তাই বড় কোনো বৃষ্টির সম্ভাবনা নেই।

তিনি আরও জানান, আগামী দুই দিন বৃষ্টিপাতের তেমন কোনো উল্লেখযোগ্য পরিবর্তন নেই। তবে আগামী পাঁচ দিনের আবহাওয়ার তথ্যে দেখা গেছে এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাত বৃদ্ধি পেতে পারে।

সর্বশেষ পূর্বাভাসে দেখা গেছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, ভারতের উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে মৌসুমি বায়ুর অক্ষে রয়েছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকা/হাসিবুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়