ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোর্শেদের সঙ্গে দাবা খেললেন পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:১০, ১৬ অক্টোবর ২০২১
গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোর্শেদের সঙ্গে দাবা খেললেন পররাষ্ট্রমন্ত্রী

রাজধানীতে শেখ রাসেল মেমোরিয়াল র‌্যাপিড দাবা টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এ টুর্নামেন্ট উদ্বোধন করা হয়। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

টুর্নামেন্টের উদ্বোধনী অধিবেশনের পর পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন এবং গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোর্শেদের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোর্শেদ ও গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন মন্ত্রণালয়ের তরুণ কর্মকর্তাদের দাবায় অংশ নেওয়ার জন্য প্রশংসা করেন। তাদের এ খেলায় আরও উৎসাহিত করেন।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এ টুর্নামেন্ট আয়োজনে সহযোগিতার জন্য বাংলাদেশ দাবা ফেডারেশনকে ধন্যবাদ জানান। আগামী দিনেও ফেডারেশনের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোর্শেদ অনুষ্ঠানে একজন পেশাদার দাবা খেলোয়াড় হিসেবে তার প্রথম আনুষ্ঠানিক ইউরোপ সফরের স্মৃতিচারণ করেন। এই টুর্নামেন্ট আয়োজনের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশংসা করেন তিনি।

হাসান/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়