Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

মুগদা হাসপাতালে আগুনের ঘটনায় দগ্ধ ৫, আইসিইউতে ১

মেডিক‌্যাল প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ২১ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:২৬, ২১ অক্টোবর ২০২১
মুগদা হাসপাতালে আগুনের ঘটনায় দগ্ধ ৫, আইসিইউতে ১

রাজধানীর মুগদা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে আগুন লাগার ঘটনায় আহত ৯ জনকে ঢাকা মেডিক‌্যালে ভর্তি করা হয়েছে। এদের মধ‌্যে দগ্ধ হয়েছেন পাঁচজন। তারমধ‌্যে আশঙ্কাজনক অবস্থায় এক জনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দগ্ধ পাঁচজন হলেন— মুগদা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মনিকা পেরারা (৪০), নার্স মেরী আক্তার (৩৫), নার্স রুমি খাতুন (৩১), ওয়ার্ড বয় নাজমুল হোসেন (২১) ও নার্স জহিরুল হক (৩০)। 

এছাড়া বিস্ফোরণে অন‌্যান‌্য আহতরা হলেন— ময়মনসিংহ থেকে টিকা নিতে আসা সাইদুল ইসলাম (৩৮), অপসোনিনের রিপেজেনটিভ ওমর ফারুক (৩০), মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে আই সি ইউ এর সিনিয়র নার্স শাহীনা আক্তার (৪০), ও ওয়ার্ড বয় আলমগীর হোসেন (২৮)।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইয়ুব আহসান বলেন, ‘মুগদা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে হঠাৎ এসি বিস্ফোরণের ঘটনায় আমাদের এখানে নয় জন রোগী এসেছেন। তাদের মধ্যে পাঁচ জনকে শেখ হাসিনা জাতীয় বার্নে ভর্তি করা হয়েছে। অপর চারজনকে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দগ্ধদের মধ্যে একজনকে আইসিওতে নেওয়া হয়েছে।’ 

ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, মুগদা মেডিক‌্যাল কলেজ হাসপাতাল থেকে আসা ৯ জনের মধ‌্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

বুলবুল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়