ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের হার সাড়ে ৬১ শতাংশ

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ২৮ অক্টোবর ২০২১  
মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের হার সাড়ে ৬১ শতাংশ

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, চলতি বছরের ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মন্ত্রিসভার বৈঠকগুলোতে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬১ দশমিক ৫৪ শতাংশ। ২০২০ সালে এ হার ছিল ৪৫ দশমিক ৭১ শতাংশ।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এসব তথ‌্য জানান তিনি।

এর আগে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষ থেকে মন্ত্রীরা বৈঠকে অংশ নেন। প্রধানমন্ত্রী বৈঠকে সভাপতিত্ব করেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, চলতি বছরের ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে মন্ত্রিসভার চারটি বৈঠক হয়। এসব বৈঠকে ২৬টি সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে ১৬টি সিদ্ধান্ত বাস্তবায়ন হয়েছে এবং ১০টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন আছে। এ সময়ের মধ্যে একটি চুক্তি অনুমোদন করা হয়েছে। এছাড়া, ১০টি আইন সংসদে পাস হয়েছে।

তিনি আরও জানান, ২০২০ সালের একই সময়ে (১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর) মন্ত্রিসভার নয়টি বৈঠক হয়। এর মধ্যে ৭০টি সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত বাস্তবায়ন হয় ৩২টি। বাস্তবায়নাধীন আছে ৩৮টি সিদ্ধান্ত। এ সময়ের মধ্যে তিনটি নীতি বা কর্মকৌশল ও ছয়টি চুক্তির অনুমোদন দেওয়া হয়। সংসদে পাস হয় আটটি আইন।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়