ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

দেশ ছাড়লেন ডা. মুরাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩৬, ১০ ডিসেম্বর ২০২১   আপডেট: ০১:৩৯, ১০ ডিসেম্বর ২০২১
দেশ ছাড়লেন ডা. মুরাদ

সদ্য পদত্যাগ করা সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান দেশ ছেড়েছেন। শুক্রবার (১০ ডিসেম্বর) রাত সোয়া ১টার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইগামী এমিরেটস ফ্লাইটে কানাডার টরেন্টোর পথে যাত্রা করেন তিনি।

বিমানবন্দরের দায়িত্বশীল ইমিগ্রেশন কর্তৃপক্ষ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বিমানবন্দরে প্রবেশ করেন তিনি। ফ্লাইট ছাড়ার আগ মুহূর্ত পর্যন্ত বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস্থান করছিলেন মুরাদ। বুধবার কানাডায় যাওয়ার জন্য টিকিট কাটেন বলে সংশ্লিষ্ট এয়ারলাইনস সূত্র সংবাদমাধ্যমকে জানায়। 

এদিকে মুরাদের দেশত্যাগে কোনো বাধা নেই জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, মুরাদ হাসান বিদেশে যেতে চাইলে সরকার বাধা দেবে না। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মুরাদ হাসান বিদেশে যাবেন কি না- সেটা তার সিদ্ধান্ত। এখানে আমাদের কিছু করার নাই। তার বিরুদ্ধে কোনো মামলা না থাকায় তিনি যেকোনো দেশে যেতে পারেন।

সম্প্রতি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার মেয়ে জাইমা রহমানকে নিয়ে একটি অনলাইন সাক্ষাৎকারে অসৌজন্যমূলক কথাবার্তা বলেন মুরাদ। এরপর চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে সদ্য সাবেক এই প্রতিমন্ত্রীর একটি কথোপকথন ফাঁস হয়। যেখানে তিনি অশ্লীল ভাষায় মাহির সঙ্গে কথা বলেন। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রতিবাদে সোচ্চার হয়। সরকারও বিব্রতকর অবস্থায় পড়ে। এরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন। পরে তিনি ই-মেইলের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগ সচিবের কাছে তার পদত্যাগপত্র জমা দেন। 

ঢাকা/মাকসুদ/এনএইচ/ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়