ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিমানবন্দরে নিজেকে আড়াল করতেও ব্যর্থ মুরাদ

নাজমুল হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ১২ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:৩২, ১২ ডিসেম্বর ২০২১
বিমানবন্দরে নিজেকে আড়াল করতেও ব্যর্থ মুরাদ

ভেবেছিলেন চুপিসারে দেশে ফিরবেন। সেজন্য সকালে ফেরার কথা থাকলেও ফেরেননি। টিকিট বাতিল করে ফিরেছেন বিকেলের ফ্লাইটে। তাতেও গণমাধ্যমের চোখ থেকে আড়াল হতে পারলেন না মুরাদ।

কানাডায় ঢুকতে না পেরে রোববার (১২ ডিসেম্বর) বিকেল ৫টা ৭ মিনিটে এমিরেটরসের ইকে৫৮৬ বিমানে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন মুরাদ

এরপরই মুরাদকে বিমানবন্দরে যাত্রীসেবার বিজনেস ক্লাস বোর্ডিংয়ে বসে থাকতে দেখা গেছে। অনেকটাই বিষণ্ণ মনে হয়েছে তাকে। আনমনে একদিকে তাকানো মুরাদের পরনে ছিলো ছাই রঙের হুডি। এ ছাড়া কালো মাস্ক, চশমা ও ক্যাপের আবরণে নিজেকে একটু আড়ালে রাখতেই তার চেষ্টা ছিলো। এসময় মুরাদের পাশে কাউকে না দেখা গেলেও একটি লাল রঙের ট্রলিব্যাগ লক্ষ্য করা গেছে। পায়ে ছিলো কালো লোফার। হাতে নিজের মোবাইল ফোন আর পিঠে ও পাশে ছিলো আরও দুটো ব্যাগ।   

সাংবাদিকদের এড়াতে আন্তর্জাতিক টার্মিনাল ব্যবহার না করে অভ্যন্তরীণ টার্মিনাল দিয়ে চুপিসারে বিমানবন্দর ছাড়েন তিনি। যদিও এর আগে তিনি সিআইপি গেট ব্যবহার করতেন।

এদিকে বিভিন্ন ইস্যুতে সমালোচিত মুরাদ হাসানকে দেখতে বিমানবন্দরের বাইরে ছিলো উৎসুক মানুষের ভিড়। সাধারণ মানুষেরা মোবাইল ফোন নিয়ে অপেক্ষা করছিলো ছবি তুলতে। এ ছাড়া বিভিন্ন গণমাধ্যম ফেসবুক লাইভেও মুরাদকে দেখানোর চেষ্টা করেছে। 

সূত্রে জানা গেছে, কানাডায় ঢুকতে চেয়ে ব্যর্থ হওয়ার পর মুরাদ হাসান দুবাইয়ের ভিসা পাওয়ার চেষ্টায় ছিলেন। কিন্তু দুবাইয়ের ভিসা না পাওয়ায় শেষ পর্যন্ত দেশে ফিরেন আসেন তিনি।

এদিকে করোনার ডাবল ডোজ টিকা সনদ না থাকায় দেশ ছেড়ে যাওয়া সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান কানাডা ঢুকতে পারেননি বলেও জানা গেছে। কিন্তু ভ্যাকসিন সার্টিফিকেট ও কোভিড প্রোটোকল না মেনে মুরাদ কীভাবে ঢাকা বিমানবন্দর থেকে কানাডায় গেলেন- এমন প্রশ্ন উঠেছে? 

এ বিষয়ে বিমানবন্দরের নির্বাহী পরিচালক তৌহিদ-উল আহসান গণমাধ্যমকর্মীদের জানান, বিমানবন্দর দিয়ে যে যাত্রীই বাইরের দেশে যান, সেসব বহির্গমন যাত্রীদের স্বাস্থ্য সনদ চেক করা, ভ্যাকসিনেশন সার্টিফিকেট চেক করার দায়িত্ব সিভিল এভিয়েশনের। বিমানবন্দর কর্তৃপক্ষের না। আমরা ইমিগ্রেশন করি, যাত্রীদের সেবা দেই। ইমিগ্রেশন শাখা ইমিগ্রেশন করবে, স্বাস্থ্যের কাজ স্বাস্থ্য করবে। 

এর আগে প্রতিমন্ত্রীর পদ হারানোর পর গত বৃহস্পতিবার রাত ১টা ২০ মিনিটে কানাডার উদ্দেশে ঢাকা ছাড়েন মুরাদ হাসান। এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট ইকে ৮৫৮৫-এ তিনি প্রথমে দুবাই যান, এরপর সেখান থেকে আরেকটি ফ্লাইটে কানাডার উদ্দেশে যাত্রা করেন। তবে টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফিরিয়ে দেয় কানাডীয় কর্তৃপক্ষ।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়