ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পেলেন ৩ জন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১৬ ডিসেম্বর ২০২১  
চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পেলেন ৩ জন

অনীক মাহমুদ, মাহমুদ কামাল ও রুমা মোদক

শিল্প-সাহিত্য-সংস্কৃতির ওয়েবম্যাগ চিন্তাসূত্র প্রবর্তিত ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২১’ জয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। ৩ ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হচ্ছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) এই ঘোষণা দেন ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার’ জুরি বোর্ড প্রধান, নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নজরুল ইসলাম, পুরস্কার কমিটির আহ্বায়ক ও নর্দান বিশ্ববিদ্যালয়ের বাংলা সাহিত্য সংস্কৃতি ও গবেষণা অনুষদের ডিন অধ্যাপক ড. রকিবুল হাসান, সদস্য সচিব কবি ও অধ্যাপক ইসরাফিল হোসেন প্রমুখ।

২০২২ সালের ২১ জানুয়ারি শুক্রবার গাজীপুরের শ্রীপুরে অবস্থিত ইনশা রিসোর্টে আনুষ্ঠানিকভাবে পুরস্কারজয়ীদের হাতে ক্রেস্ট, সম্মাননা সনদ, উত্তরীয় ও নগদ অর্থ তুলে দেওয়া হবে।

উল্লেখ্য, শিল্প-সাহিত্য-সংস্কৃতির চর্চাকে বেগবান করার লক্ষ্যে ২০১৫ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠা করা হয় চিন্তাসূত্র ওয়েবম্যাগ। এই ওয়েবম্যাগে বিশুদ্ধ সাহিত্য চর্চার পাশাপাশি নতুন লেখকের পরিচর্যা, নবীন-প্রবীণের মেলবন্ধনের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। সাহিত্যের বিভিন্ন শাখায় অবদানের স্বীকৃতিস্বরূপ এবার প্রবর্তন করা হলো ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার’। পুরস্কার থেকে প্রত্যেককে দেওয়া হবে ক্রেস্ট, উত্তরীয়, সনদ ও নগদ অর্থ।

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়