ঢাকা     বুধবার   ১৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৯ ||  ১৬ শাওয়াল ১৪৪৩

হ্যাটট্রিক জয়, নাসিক মেয়র আইভী

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ১৬ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:০৪, ১৬ জানুয়ারি ২০২২
হ্যাটট্রিক জয়, নাসিক মেয়র আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন সেলিনা হায়াৎ আইভী। ২০১১ সাল থেকে তিনি না.গঞ্জ মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। এবার নিয়ে তৃতীয়। রোববার (১৬ জানুয়ারি) রাতে ভোট গণনা শেষে ১৯২ কেন্দ্র থেকে আসা প্রাথমিক তথ্যে এ ফল নিশ্চিত হওয়া গেছে। তবে নির্বাচন কমিশনের পক্ষে রিটার্নিং কর্মকর্তা বেসরকারিভাবে যে ফল ঘোষণা করছেন, সেখান থেকে এখনো পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা করা হয়নি। 

এদিন সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকেল চারটা পর্যন্ত চলে ভোটগ্রহণ। পুরো সিটির নির্বাচনই ইলেক্টনিক ভোটিং মেশিনে (ইভিএম) হয়েছে। এরমধ্যে নৌকা প্রতীক নিয়ে আইভী পেয়েছেন ১ লাখ ৬১ হাজার ২৭৩, আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ১৭১ ভোট। ভোটের ব্যবধান ৬৯ হাজার ১০২।

আরও পড়ুন
ব্যক্তি নয়, প্রতীকের পক্ষে আমি: শামীম ওসমান
নারায়ণগঞ্জ সিটি ভোট সর্বোত্তম: মাহবুব তালুকদার 
প্রধানমন্ত্রীকে জয় উপহার দিতে চান আইভী
 

আইভী ও তৈমুর আলম ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

গত বছরের ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়েন ৩৪ জন প্রার্থী। ২০ লাখ বাসিন্দার সিটি করপোরেশনে ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন।  এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সংশ্লিষ্ট সব নিউজ পড়তে ক্লিক করুন...

/এনএইচ/

সর্বশেষ

পাঠকপ্রিয়