ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

টিয়ারশেলে সরে গেছে উভয় পক্ষ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ১৯ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:৫৪, ১৯ এপ্রিল ২০২২
টিয়ারশেলে সরে গেছে উভয় পক্ষ 

নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ছাত্রদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করছে পুলিশ। এ কারণে উভয়পক্ষ ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে নিরাপদ আশ্রয় নিয়েছে। তবে এখনো ওই এলাকায় থমথমে ভাব বিরাজ করছে।  

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সরেজমিন দেখা যায়, লাঠিসোটা নিয়ে ব্যবসায়ীরা চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান করছেন। শিক্ষার্থীরা কলেজের ভেতর থেকে ইট-পাটকেল ছুড়ছে। দুপুর পৌনে ১টার দিকে নীলক্ষেত এলাকায় পুলিশের দুটি সাঁজোয়া যান প্রবেশ করে। এরপর নীলক্ষেত মোড় থেকে ব্যবসায়ী শিক্ষার্থীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়।

বেলা দেড়টার দিকে পুলিশ কাঁদানে গ্যাস আবার ছোড়া শুরু করে। এতে নিউমার্কেট এলাকার নুরজাহান, চন্দ্রিমা সুপার মার্কেটে শিক্ষার্থীদের আগুন ধরিয়ে দেওয়ার খবরে ব্যবসায়ীরা বিক্ষুব্ধ হয়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু করেছে। টিয়ার সেলের কারণে বেশিরভাগ এলাকায় এখন ফাঁকা হয়ে গেছে। তবে বিচ্ছিন্নভাবে বা থেমে থেমে সংঘর্ষ লিপ্ত হচ্ছে উভয়পক্ষ।
 
ছাত্ররা অভিযোগ করে বলছেন, ব্যবসায়ীরা কামরাঙ্গীরচর থেকে টোকাই এনে আমাদের ওপর হামলা করছে। এ কারণে শিক্ষকরা ঘটনাটি সমাধানের চেষ্টা করলেও তা সম্ভব হচ্ছে না। পুলিশের নীরব ভূমিকার কারণে আমাদের অনেকেই আহত হয়েছেন।

এর আগে, সোমবার (১৮ এপ্রিল) রাত ১২টার পর পরই ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেট এলাকার ব্যবসায়ীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকজন শিক্ষার্থী, পুলিশ ও ব্যবসায়ী আহত হয়। মঙ্গলবার সকাল থেকে পুনরায় সংঘর্ষ শুরু হয়।

তবে পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়