ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

নতুন ডেপুটি স্পিকারের শপথ রোববার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ২৬ আগস্ট ২০২২  
নতুন ডেপুটি স্পিকারের শপথ রোববার

নতুন ডেপুটি স্পিকারের শপথ আগামী রোববার (২৮ আগস্ট) অনুষ্ঠিত হবে। ওইদিন সন্ধ্যা ৭টায় জাতীয় সংসদ ভবনের সপ্তম লেভেলে রাষ্ট্রপতির চেম্বারে একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত ডেপুটি স্পিকারের শপথ গ্রহণ অনুষ্ঠানের কথা রয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সংসদ সচিবালয় লেজিসলেটিভ সাপোর্ট উইং আইন সিনিয়র সহকারী সচিব শওকত আকবর স্বাক্ষরিত চিঠি থেকে এসব তথ্য জানা গেছে। তবে নতুন ডেপুটি স্পিকার কে হচ্ছেন তা এখনো ঘোষণা করা হয়নি।

সূত্র জানায়, ডেপুটি স্পিকার পদের জন্য রাজনীতির অন্দরমহলে কয়েকজনের নাম আলোচিত হচ্ছে। তারা হলেন-স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম।

জানা গেছে, এ চারজনের মধ্যে ডেপুটি স্পিকার পদের জন্য আলোচনায় এগিয়ে আছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু। পাবনা-১ আসনের সংসদ-সদস্য টুকুকে এরই মধ্যে এ বিষয়ে সবুজ সংকেতও দেওয়া হয়েছে বলে তার একাধিক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, গত ২৩ জুলাই ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এরপর ২৫ জুলাই জাতীয় সংসদ সচিবালয় ফজলে রাব্বী মিয়ার আসনটি (গাইবান্ধা-৫ ফুলছড়ি-সাঘাটা) শূন্য ঘোষণা করা হয়।

/আসাদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়