ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী: ডেপুটি স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ২৭ সেপ্টেম্বর ২০২২  
দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত বাঁধা পেরিয়ে ধীরে ধীরে দেশকে নিয়ে যাচ্ছেন সমৃদ্ধির পথে ও মুক্তিযুদ্ধের চেতনার কক্ষপথে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ‘শুভ জন্মদিন তিমির হননের নেত্রী’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ‘সম্প্রীতি বাংলাদেশ’।

ডেপুটি স্পিকার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাসহ তার পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর নীলনকশা তৈরি করেছিল পাকিস্তানি প্রেতাত্মারা। তাদের ষড়যন্ত্রকে ধুলিস্মাৎ করে জীবনের ঝুঁকি নিয়ে দেশে প্রত্যাবর্তন করে আওয়ামী লীগের দায়িত্বভার গ্রহণ করেন এবং দেশকে সমৃদ্ধির পথ দেখান শেখ হাসিনা। এখনো জীবন বাজি রেখে দেশের ও দেশের মানুষের উন্নয়নে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী। সম্প্রতি জাতিসংঘ তাকে বিশ্বের সেরা তৃতীয় প্রধানমন্ত্রীর সম্মানে ভূষিত করেছে।

তিনি বলেন, বিশ্বে এমন নজিরবিহীন জঘন্য হত্যাকাণ্ডের পর, নিজের পরিবারকে হারিয়ে হয়তো কেউই দেশে ফেরার সাহস পেত না। জাতির পিতার কন্যা বলেই তিনি পিতার আজন্ম স্বপ্নকে বাস্তবায়ন ও দেশ পুনর্গঠনে, মৃত্যুকে ভৃত্য বানিয়ে দেশে ফিরলেন। শত বাঁধা পেরিয়ে ধীরে ধীরে দেশকে নিয়ে যাচ্ছেন সমৃদ্ধির পথে ও মুক্তিযুদ্ধের চেতনার কক্ষপথে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সম্প্রীতির শিক্ষা পেয়েছেন তার পরিবার থেকে। তার পরিবার সারাজীবন অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রত্যয় নিয়ে লড়াই করে গেছে। বিশ্বনেত্রী যে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেন তা যেন তিনি নিজ হাতেই করে যেতে পারেন।

আলোচনায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান। সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযূষ বন্দ্যোপাধায়ের সভাপত্বিতে ও সদস্য সচিব অধ্যাপক মামুন আল মাহতাবের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রফেসর হারুন অর রশিদ, ইউজিসি’র সাবেক চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর নিজামুল হক ভূঁইয়া, সাবেক তথ্য কমিশনার প্রফেসর সাদেকা হালিম প্রমুখ।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়