ঢাকা     শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৯

চার ঘণ্টা পর বিদ্যুৎ ফিরেছে ঢাকায়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ৪ অক্টোবর ২০২২  
চার ঘণ্টা পর বিদ্যুৎ ফিরেছে ঢাকায়

ছবি: সংগৃহীত

চার ঘণ্টা পর রাজধানী ঢাকার কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। জানা গেছে- মিরপুর, উত্তরা, গুলশান, বারিধারাসহ কয়েকটি এলাকায় সন্ধ্যা ৬টার পর থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। আর শ্যামলী, মোহাম্মদপুর এলাকায় বিদ্যুৎ আসে ৭টার পর।

ধীরে ধীরে রাজধানীর অন্যান্য এলাকাতেও সরবরাহ বাড়ানো হচ্ছে বলে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) সূত্র জানায়।

ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক আমির কাউসার আলী জানান, ৬টার পর থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। এখন ১০৮ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ পাচ্ছে ডেসকোর আওতাধীন ব্যবহারকারীরা।

এদিকে নারায়ণগঞ্জ ও পুরান ঢাকার কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে বলে জানিয়েছেন ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় জানিয়েছে, পিজিসিবির দক্ষ প্রকৌশলীরা দ্রুত বিদ্যুৎ সরবরাহ ফেরাতে নিবিড়ভাবে চেষ্টা করে যাচ্ছেন। দ্রুত সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু করা যাবে বলে আশাবাদী তারা।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ঢাকা ও আশপাশের অঞ্চলে বিদ্যুৎ ‘রিস্টোর’ হচ্ছে। 
 
ইতোমধ্যে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, মানিকগঞ্জে বিদ্যুৎ সরবরাহ সচল হয়েছে। এ ছাড়া সরবরাহ চালু হয়েছে ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, সিলেট, নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জের আংশিক এলাকায়।  

হেভি লোডে রিস্টোর ঝুঁকিপূর্ণ। তাই সিস্টেমের স্ট্যাবিলিটি মোটামুটি সন্তোষজনক হলে ঢাকার সব এলাকার বিদ্যুৎ লাইন সচল করা হবে।  

জাতীয় গ্রিডের পূর্বাঞ্চলে (যমুনা নদীর এপার) বিদ্যুৎ বিপর্যয় দেখা দিলে আজ বেলা ২টা ৫ মিনিটে একযোগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট অঞ্চলের বিস্তৃত এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে।

ঢাকা/হাসান/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়