ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টিকা মেয়াদোত্তীর্ণ হবে না: স্বাস্থ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ৬ অক্টোবর ২০২২   আপডেট: ১৮:৩৮, ৬ অক্টোবর ২০২২
টিকা মেয়াদোত্তীর্ণ হবে না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক (ফাইল ফটো)

স্বাস্থ্যমন্ত্রী ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘করোনা নিয়ন্ত্রণে আমাদের দেশের চিকিৎসা খাত অনেক ভালো করেছে। টিকাদান কার্যক্রমেও অন্যান্য দেশের তুলনায় অনেক এগিয়ে আছি আমরা। এখন পর্যন্ত প্রথম, দ্বিতীয় ও বুস্টার মিলিয়ে ৩১ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। বর্তমানে যে ক্যাম্পেইন চলছে, তাতে ইতোমধ্যে সোয়া কোটি ভ্যাকসিন দিতে পেরেছি। আশা করি, হাতে যে দেড় কোটি টিকা আছে, তা আগামী তিন দিনে দিয়ে শেষ করতে পারব। আমাদের আশা, কোনো ভ্যাকসিনই মেয়াদোত্তীর্ণ হবে না। টিকা নিয়ে যে আশঙ্কা ছিল, তা থেকে এখন আমরা মুক্ত।’

বৃহস্পতিবার (৬ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সভায় এসব কথা বলেন তিনি। এ সময় আরও উপস্থিত ছিলেন—স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম ও অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির প্রমুখ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর শুরু হয়েছে বিশেষ টিকাদান ক্যাম্পেইন। এ ক্যাম্পেইন শেষে আর প্রথম ডোজ টিকা দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। এ টিকাদান কর্মসূচি ৩ অক্টোবর শেষ হওয়ার কথা থাকলেও পরবর্তী সময়ে চাহিদার কথা মাথায় রেখে কর্মসূচির মেয়াদ ৮ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়