ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

‘বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে গভীর বন্ধুত্ব বিদ্যমান’

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ২৫ নভেম্বর ২০২২  
‘বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে গভীর বন্ধুত্ব বিদ্যমান’

মৈত্রীর পুনর্মিলনী অনুষ্ঠানে প্রণয় ভার্মা

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে গভীর বন্ধুত্ব বিদ্যমান। মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে আমাদের দুই দেশের মধ্যে যে বন্ধন তৈরি হয়েছে, তা অন্য কোনো দেশের মধ্যে নেই।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানের পুরাতন ভারত ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ভারতে অধ্যয়ন করা বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন মৈত্রীর পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রণয় ভার্মা। ভারতে অধ্যয়ন করা সফল বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে মুখর হয়ে ওঠে পুরাতন ভারত ভবন প্রাঙ্গণ।

অনুষ্ঠানে প্রণয় ভার্মা আরও বলেন, দুই দেশের কৌশলগত অংশীদারিত্বের চেয়েও এ সম্পর্ক বহুমুখী ও বিস্তৃত। তবে আমাদের সত্যিকার যে সম্পর্ক, সেটা দুই দেশের জনগণেরই মধ্যে।

হাইকমিশনার এ সময় সফল এলামনাইদের শুভেচ্ছা জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, যেসব শিক্ষার্থী ভারতে অধ্যয়ন করে বাংলাদেশে বিভিন্ন ক্ষেত্রে সফলভাবে কাজ করছেন, তারা দুই দেশের মধ্যে জীবন্ত সেতুর মতো। ভারত ও বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ককে আরও সুদৃঢ় করার জন্য ভবিষ্যতেও কাজ করে যাবে মৈত্রী।

অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন সফল সাবেকরা। এ সময় পূজা সেনগুপ্তর নির্দেশনায় নৃত্য পরিবেশন করে তুরঙ্গমী নৃত্যদল। এতে সংগীত পরিবেশন করেন মনিরা ইসলাম গুরুপ্রিয়া।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ নভেম্বর আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে মৈত্রী।

/হাসান/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়