ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভবিষ্যৎ বিনোদন হবে ইন্টারনেট প্রযুক্তিনির্ভর: পলক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ২৮ নভেম্বর ২০২২  
ভবিষ্যৎ বিনোদন হবে ইন্টারনেট প্রযুক্তিনির্ভর: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘ভবিষ্যৎ বিনোদন হবে সম্পূর্ণ ইন্টারনেট প্রযুক্তিনির্ভর।’

নতুন নতুন ওটিটি প্ল্যাটফর্ম ডিজিটাল বাংলাদেশের ফসল, উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের ভুলে গেলে চলবে না, সংযুক্ত এবং স্বয়ংক্রিয় প্ল্যাটফর্মগুলো হবে বিনোদনের অন্যতম বাহন এবং বিনোদন খাতকে নিয়ে যাবে নতুন দিগন্তে।’

সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে নিজস্ব ভবনে দীপ্ত টিভির ওটিটি প্ল্যাটফর্ম ‘দীপ্ত প্লে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘১৩ বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ ভিশন যদি না দিতেন এবং সজীব ওয়াজেদ জয় দূরদর্শী নেতৃত্ব দিয়ে তা বস্তবায়ন না করতেন, তাহলে আজ বাংলাদেশে ইন্টারনেটনির্ভর ওটিটি প্ল্যাটফর্ম তৈরীর সুযোগ আমরা পেতাম না। এ ধরনের উদ্যোগ দেশের স্বনির্ভরতা অর্জনের স্বাক্ষর বহন করে। এতে ফেসবুক, নেটফ্লিক্সের মাধ্যমে যে বিপুল অঙ্কের অর্থ দেশের বাইরে যাচ্ছে, তা বাঁচবে। অপসংস্কৃতি থেকেও তরুণদের রক্ষা করা যাবে। কাজী মিডিয়ার দীপ্ত প্লে সব বয়সী দর্শকদের উপযোগী কন্টেন্ট তৈরি করে ওটিটি হিসেবে নিজেদের জায়গা করে নিতে সক্ষম হবে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন—বিকাশের প্রতিষ্ঠাতা কামাল কাদির, দীপ্ত টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহিদুল হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ আহমেদ চৌধুরী, পরিচালক কাজী জাহিন হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী এবং মিডিয়াকম লিমিটেডের প্রধান নির্বাহী মাজহার চৌধুরী এবং এশিয়াটিক মাইনডশেয়ার-এর অজয় কুমার কুন্ডু ।

উল্লেখ্য, গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে মোবাইল ফোন বা স্মার্ট টিভিতে দেখা যাবে দীপ্ত প্লে। একই সঙ্গে www.deeptoplay.com ভিজিট করেও দীপ্ত প্লের সাথে যুক্ত হওয়া সম্ভব। দেশে ও দেশের বাইরে থাকা সব বয়সী দর্শক খুব সহজেই যুক্ত হতে পারবেন দীপ্ত প্লের সঙ্গে। উপভোগ করতে পারবেন দেশি বিনোদন।

প্রসঙ্গত, দীপ্ত টিভির দীর্ঘ ধারাবাহিক নাটক এবং ডাবিং সিরিয়ালগুলো দর্শক এই প্ল্যাটফর্মে দেখতে পাবেন। অ্যানিমেশন ফিল্ম, ডকুমেন্টারিসহ নানা ধরনের টিভি শো দেখা যাবে। ১ হাজারের বেশি কন্টেন্ট নিয়ে যাত্রা শুরু করেছে দীপ্ত প্লে। এতে প্রতিদিনই যুক্ত হতে থাকবে নতুন নতুন কন্টেন্ট। মাসিক ও বাৎসরিক সাবক্রিপশনের মাধ্যমে অনুষ্ঠানগুলো টিভির আগেই উপভোগ করার সুযোগ পাবেন দর্শকরা।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ