ঢাকা     রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৯ ১৪৩০

জেলা প্রশাসক সম্মেলন ২৪-২৬ জানুয়ারি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২২ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৪:৩১, ২২ জানুয়ারি ২০২৩
জেলা প্রশাসক সম্মেলন ২৪-২৬ জানুয়ারি

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন

আগামী ২৪ জানুয়ারি থেকে ঢাকায় ৩ দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন শুরু হচ্ছে। এদিন সকাল ১০টায় সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলন শেষ হবে ২৬ জানুয়ারি।

রোববার (২২ জানুয়ারি) রাজধানীতে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ে এই সম্মেলনের বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

তিনি বলেন, বিভাগীয় কমিশনার ও জেলাপ্রশাসক কর্তৃক সরকারের নীতি নির্ধারণী বিষয়, উন্নয়ন কর্মসূচি ও অন্যান্য প্রাধিকার সম্পর্কে নির্দেশনা গ্রহণ এবং বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ কর্তৃক প্রেরিত মাঠ পর্যায়ে জনস্বার্থ সম্পৃক্ত প্রস্তাব বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এবারের সম্মেলন তিন দিনব্যাপী হচ্ছে। গত সম্মেলনও তিন দিনব্যাপী ছিলো। এবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং নির্দেশনা গ্রহণের পাশাপাশি স্পিকার ও প্রধান বিচারপতির সাথে জেলা প্রশাসকদের সৌজন্য সাক্ষাৎ, নির্দেশনা গ্রহণ ও মতবিনিময় করবেন।

এছাড়া সশস্ত্র বাহিনী বিভাগ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সামরিক-বেসামরিক সমন্বয় বিষয়ক অধিবেশন সংযুক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, এবার মোট প্রস্তাব-সংখ্যা এসেছে ২৪৫ টি। বেশি সংখ্যক প্রস্তাব, স্বাস্থ্য সেবা বিভাগ-২৩টি, ভূমি মন্ত্রণালয়-১৫টি; পানি সম্পদ মন্ত্রণালয়-১৩টি; সুরক্ষা সেবা বিভাগ-১১টি; গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়-১০, এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ-১০টি এসেছে।
 

/আসাদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়