ঢাকা     মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২১ ১৪৩০

রাজউকে অনলাইনে নকশার আবেদন ৩৪ হাজার: প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ২ ফেব্রুয়ারি ২০২৩  
রাজউকে অনলাইনে নকশার আবেদন ৩৪ হাজার: প্রতিমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ জানিয়েছেন, অনলাইনে নকশা অনুমোদন কার্যক্রম শুরুর পর থেকে রাজউকে ৩৪ হাজার ৩৬টি নকশা অনুমোদনের আবেদন পাওয়া গেছে। এর মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করায় ২২ হাজার ৯৩৩টি আবেদন অনুমোদন করা হয়।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে সরকারি দলের সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য জানান তিনি। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে প্রশ্নটি উত্থাপন করা হয়।

শরীফ আহমেদ বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ২০১৯ সালের ২ মে থেকে নকশা অনুমোদনে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের জন্য অনলাইন সেবা চালু করেছে।

তিনি জানান, অনলাইনে নকশা অনুমোদন কার্যক্রম শুরুর পর থেকে রাজউকে ৩৪ হাজার ৩৬টি নকশা অনুমোদনের আবেদন পাওয়া যায়। এর মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করায় ২২ হাজার ৯৩৩টি আবেদন অনুমোদন করা হয়। বিভিন্ন অসংগতির কারণে বিধি মোতাবেক ৮১টি আবেদন প্রত্যাখ্যান করা হয়। বর্তমানে রাজউকে ৩ হাজার ৮৫৯টি আবেদন বিভিন্ন পর্যায়ে প্রক্রিয়াধীন আছে।

এছাড়া প্রয়োজনীয় কাগজপত্র সংশ্লিষ্ট মালিক/প্রতিনিধি দাখিল না করার কারণে ৭ হাজার ১৬৪টি আবেদন বিভিন্ন সময়ে আবেদনকারীর আইডিতে পাঠানো হয়েছে।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়