ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

সাইবার নিরাপত্তায় একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-সৌদি আরব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ৪ ফেব্রুয়ারি ২০২৩  
সাইবার নিরাপত্তায় একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-সৌদি আরব

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ ও সৌদি আরব মুসলিম অধ্যুষিত দেশ। দুই দেশের সাংস্কৃতিক ঐতিহ্য একই রকম। সে কারণে আমাদের বিশ্বাসের প্রকাশ অভিন্ন। আমি আশা করি, সাইবার নিরাপত্তায় আমরা একে অপরের সঙ্গে কাজ করব।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সৌদি আরবের রাজধানী রিয়াদে দেশটির আইসিটি-বিষয়ক ভাইস মিনিস্টার হাইথাম ওহেলির সঙ্গে বৈঠক করেন জুনাইদ আহমেদ পলক। বৈঠকের আলোচনা সম্পর্কে এসব কথা বলেছেন প্রতিমন্ত্রী।

শনিবার রাতে আইসিটি বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বৈঠকে উভয় পক্ষ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে, বিশেষ করে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সহযোগিতা বৃদ্ধি এবং জ্ঞান বিনিময়ের মাধ্যমে ডিজিটাল রূপান্তরকে এগিয়ে নেওয়ার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে ‘ডিজিটাল বাংলাদেশ‘ বাস্তবায়ন এবং তথ্যপ্রযুক্তি খাতের সার্বিক অগ্রগতি তুলে ধরেন প্রতিমন্ত্রী পলক।

সৌদি আইসিটি ভাইস মিনিস্টার তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে আগামী দিনগুলোতে বাংলাদেশের সঙ্গে কাজ করার আশা ব্যক্ত করেন। এ সময় সৌদি আরবের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়