ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

সচিবালয়ে বহুমুখী সমবায় সমিতির ভোটগ্রহণ চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১৬ মার্চ ২০২৩  
সচিবালয়ে বহুমুখী সমবায় সমিতির ভোটগ্রহণ চলছে

বাংলাদেশ সচিবালয় বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ভোটগ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ১০টা থেকে ভোট গ্রহণশুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সচিবালয়ের প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তাসহ কর্মকর্তা ও কর্মচারীরা (দ্বিতীয় থেকে চতুর্থ শ্রেণি) মোট ভোটার ২ হাজার ৯০৯ জন।

ভোট উপলক্ষে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে সকাল থেকে বিরাজ করছে উৎসবের আমেজ। চার নম্বর ভবনের পেছনের ক্যান্টিন ও সমবায় সমিতির অফিসে ভোট দেওয়ার বুথ করা হয়েছে। ভোট দিতে ভোটারদের দীর্ঘ লাইন রয়েছে। বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ১২টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ২৯ জন।

প্রার্থীদের কার্ড বুকে ঝুলিয়ে ঘোরাফেরা করছেন সমর্থকরা। ৪ নম্বর ভবনের সামনে পেছনে টেবিল নিয়ে বসে ভোটারদের স্লিপ দেওয়া হচ্ছে। ভোটার তালিকা দেখে সিরিয়াল নম্বর খুঁজে দেওয়া হচ্ছে।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে রয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মিজানুর রহমান মজুমদার। সদস্য হিসেবে রয়েছেন জাকারিয়া হাসান ও মো. আব্দুর রহমান খান।

নির্বাচন উপলক্ষে সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্বপালন করছেন।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান  বলেন, যথাসময়ে ভোট গ্রহণ শুরু হয়েছে। সুষ্ঠুভাবে ভোট নেওয়া হচ্ছে। মোট ১০টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে, এর মধ্যে সচিবালয়ের আটটি ও বাইরে দুটি কেন্দ্র রয়েছে।

সভাপতি পদে প্রার্থী হয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালযয়ে প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হেলাল উদ্দিন ও অর্থ বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মঈনুল ইসলাম।

সহ-সভাপতি একটি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন আইন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আবদুস সালাম ও গণপূর্ত বিভাগের কার্য সহকারী মো. জামশেদ আলম।

বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সহকারী হিসাব রক্ষণ কর্মকর্তা মো. মজিবুর রহমান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মু. বদরুল হায়দার, স্থানীয় সরকার বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মো. রুহুল আমিন, জনপ্রশাসন মন্ত্রণালয় অফিস সহায়ক মো. আব্দুল হালিম মিয়া সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন।

কোষাধ্যক্ষ প্রার্থীদের মধ্যে রয়েছেন-গণপূর্ত অধিদপ্তরের অফিস সহকারী মো. ইউসুফ, অর্থ বিভাগের ব্যক্তিগত কর্মকর্তা মো. মোশফেক শাহ, স্থানীয় সরকার বিভাগের প্রশাসনিক কর্মকর্তা, ওসমান গনি, আইন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আশ্রাফুল ইসলাম ভূঞা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা মো. নিয়াজ মোর্শেদ মিঠু।

আটটি সদস্য (পরিচালক) পদের বিপরীতে প্রার্থীরা হলেন-কৃষি মন্ত্রণালয়ের অফিস সহায়ক মো. আ. কুদ্দুছ, শিক্ষা মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল ইসলাম, আইন মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা লোকমান হোসেন, পিডব্লিউডি কেয়ারটেকার ইউনিটের কার্য সহকারী মো. হুমায়ুন কবির, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এফএম তৌহিদুল আলম, অর্থ মন্ত্রণালয়ের সাঁট মূদ্রাক্ষরিক শামীম মোড়ল, তথ্য মন্ত্রণালয়ের ক্রয় কর্মকর্তা মো. শাহ আলম সরকার, গণপূর্ত অধিদপ্তরের অফিস সহায়ক মো. আব্দুল হক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সাঁট মুদ্রাক্ষরিক পর্যটন আহসান হাবিব, গণপূর্ত মন্ত্রণালয়ের এসি মেকানিক মো. তাজুল ইসলাম চৌধুরী, আইন মন্ত্রণালয়ের সাঁট মুদ্রাক্ষরিক মো. রেজাউল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের সাঁট মুদ্রাক্ষরিক আতিকুর রহমান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় অফিস সহায়ক মো. আলী, স্থানীয় সরকার বিভাগের হিসাব সহকারী নীলুফা আক্তার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস সহায়ক মহিবুল আলম সরদার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

/এএএম/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়