ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘শিশুদের সুরক্ষায় প্রাধান্য দেয় সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ২১ মার্চ ২০২৩  
‘শিশুদের সুরক্ষায় প্রাধান্য দেয় সরকার’

কর্মশালায় বক্তব্য দেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে শিশুদের যোগ্য করে গড়ে তুলতে হবে। শিশুদের সুরক্ষায় সরকার সবচেয়ে বেশি প্রাধান্য দেয়।

মঙ্গলবার (২১ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব সমাজকর্ম দিবস উপলক্ষে আয়োজিত ‘সোশ্যাল ওয়ার্ক প্রোমোশন ইন বাংলাদেশ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট ও ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াটলি।

মন্ত্রী বলেন, সরকার শিশুদের সুরক্ষায় সরকারি শিশু পরিবার ও শিশু নিবাস নির্মাণ/পুনঃনির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি, শিক্ষা উপকরণ দিচ্ছে। শিশু আইনের বাস্তবায়নের মাধ্যমে শিশুদের নিরাপত্তা নিশ্চিত করছে।

তিনি বলেন, সিএসপিবি প্রকল্পের মাধ্যমে ঝুঁকিপূর্ণ শিশুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হচ্ছে। এ প্রকল্পের সমাজকর্মীরা দেশের প্রতিটি অঞ্চলে শিশুদের কল্যাণে কাজ করছে।

মন্ত্রী আগামীর স্মার্ট বাংলাদেশ গঠনে শিশুদের যোগ্য করে গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জানান। পরে মন্ত্রী সেরা সমাজকর্মীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়