ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

নয়াদিল্লিতে আইলিডারস অ্যাওয়ার্ড পেলেন আলতামিশ নাবিল

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ২৫ মার্চ ২০২৩  
নয়াদিল্লিতে আইলিডারস অ্যাওয়ার্ড পেলেন আলতামিশ নাবিল

ভারতের নয়াদিল্লিতে আইলিডারস অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন লেখক, সমাজকর্মী ও টেক ইভানজেলিস্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল। যুব ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য তাকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

ইন্টারন্যাশনাল লিডারস অ্যাওয়ার্ড অ্যান্ড সামিট ২০২৩ এর এ আয়োজনটি যৌথভাবে করে ভারতের ইন্টারন্যাশনাল এডুকেশন অলিম্পিয়াড এবং স্পেস।

আলতামিশ নাবিল বলেছেন, ‘প্রতিটি সম্মাননাই একেকটি স্বীকৃতি। এ আন্তর্জাতিক স্বীকৃতি আগামী দিনে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাকে মাথায় রেখে বাংলাদেশসহ বিশ্বব্যাপী যুবকদের দক্ষতা বৃদ্ধি এবং সমাজের নানা অসুবিধা-অসঙ্গতি নিয়ে কাজ করতে উৎসাহ দেবে।’

আলতামিশ নাবিল নিয়মিত লেখালেখি ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ম্যানেজড সার্ভিসের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত আছেন মিয়াকি নামের একটি বহুজাতিক প্রতিষ্ঠানে। এরই সঙ্গে তিনি আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের (জেসিআই) ঢাকা ওয়েস্ট শাখার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও প্রতিষ্ঠা করেছেন বি. পজেটিভ ফাউন্ডেশন নামের একটি সামাজিক উদ্যোগ। এখন পর্যন্ত বাংলাদেশ ও ভারত মিলিয়ে প্রকাশিত হয়েছে তার লেখা বেশকিছু বই। পাশাপাশি পার্সোনাল ব্র্যান্ডিং, কন্টেন্ট রাইটিং, অ্যাপ্লিকেশন মনিটাইজেশনসহ নানা যুগোপযোগী বিষয়ে সারাদেশে যুবকদের জন্য আয়োজন করছেন নানা কর্মশালা।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়