ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কম্পিউটার সিটি মার্কেটে আগুন: ব্যাপক ক্ষতির শঙ্কায় ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২৮ মার্চ ২০২৩  
কম্পিউটার সিটি মার্কেটে আগুন: ব্যাপক ক্ষতির শঙ্কায় ব্যবসায়ীরা

আগুনে ক্ষতিগ্রস্ত মালামাল। ছবি: রাইজিংবিডি

রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল সংলগ্ন সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটে আগুনের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১০টায় কম্পিউটার সিটি মার্কেটের গিয়ে দেখা যায়, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানের মালিকরা ভবনে প্রবেশ করার জন্য অপেক্ষা করছেন। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর নিষেধাজ্ঞা থাকার জন্য এখনো তারা তাদের দোকানগুলোতে প্রবেশ করতে পারছে না।

গতকাল আগুন নিয়ন্ত্রণে আসার পর ভেতরে গিয়েছিলেন পঞ্চম তলার রোজেন টেক লিমিটেডের স্বত্বাধিকারী গিয়াসউদ্দিন আহমেদ বাবর। তিনি রাইজিংবিডিকে বলেন, গতকাল মার্কেট থেকে বের হওয়ার আগে আগামীকাল পণ্য ডেলিভারি দেওয়ার জন্য কম্পিউটার ও বিভিন্ন যন্ত্রাংশ প্যাকেট করে দোকানের মেঝেতে রেখে এসেছিলাম। যতটুকু দেখতে পেয়েছি যন্ত্রাংশ সবই ভিজে গেছে। আমার প্রায় ২৫ থেকে ৩০  লাখ টাকার কম্পিউটার প্রিন্টার ও অন্যান্য যন্ত্রাংশ ভিজে গেছে। আমার এই প্রতিষ্ঠানের কোন বিমা করা নেই। এখন এই ক্ষতি আমি কেমনে সামাল দিবো বুঝতে পারছি না।

৯ তলা শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটের পঞ্চম তলার প্রাইম কম ট্রেডিং লিমিটেড স্বত্বাধিকারী কামাল হোসেন রাইজিংবিডিকে বলেন, আগুন নেভাতে যে পরিমাণ পানি ব্যবহার করা হয়েছে এতে আশপাশের অন্যান্য দোকানেও পানি প্রবেশ করেছে। যেখানে আগুনের সূত্রপাত সেখানকার অধিকাংশ দোকানই কম্পিউটার ও কম্পিউটার এক্সেসরিজ যন্ত্রাংশের। পানিতে ভিজে এসব দোকানের অধিকাংশ পণ্যই নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। আমাদের অফিসের কম্পিউটার প্রিন্টারসহ অন্য কাগজপত্র ভিজে গেছে। তাতে প্রায় ১ লাখ টাকার ক্ষতির আশঙ্কা করছি।

পাঁচ তলার গ্লোবাল সিকিউরিটি লিমিটেডের একজন শেয়ার হোল্ডার শফিকুল ইসলাম রাইজিংবিডিকে জানান, কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনো বলতে পারছি না। ৫ তলা থেকে নিচের দিকে যে পরিমাণ পানির স্রোত নামছে তাতে আশঙ্কা করছি আমাদের কম্পিউটারসহ ইলেকট্রনিকগুলোর ব্যাপক ক্ষতি হতে পারে। তবে এখনো আমাদের ভিতরে যাওয়ার অনুমতি দিচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, এলিফ্যান্ট রোডের শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটে লাগা আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ডিউটি অফিসার এরশাদ হোসেন গণমাধ্যমেকে বলেন, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল সংলগ্ন নয়তলা শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটের পঞ্চম তলায় একটি দোকানে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর রাত ৯টা ২৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

/রায়হান/সাইফ/ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়