ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বি‌নি‌য়ো‌গের জন্য সৌদি রাষ্ট্রদূতকে ডিএন‌সি‌সি মেয়‌রের আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২৮ মার্চ ২০২৩  
বি‌নি‌য়ো‌গের জন্য সৌদি রাষ্ট্রদূতকে ডিএন‌সি‌সি মেয়‌রের আহ্বান

বাংলাদেশে বর্তমানে বিনিয়োগের অপার সম্ভাবনা রয়েছে। সৌদি আরব বাংলাদেশে বিনিয়োগ করতে পারে। ফলে দুই দেশের পারস্পরিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে ব‌লে সৌদি রাষ্ট্রদূত জানান ঢাকা‌ উত্তর সি‌টি কর‌পো‌রেশ‌নের (‌ডিএন‌সি‌সি) মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে রাজধানীর গুলশানে নগর ভবনে মেয়র কার্যাল‌য়ে এক সৌজন্য সাক্ষাৎ ও বৈঠকে ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলানকে এ প্রস্তাব দেন ডিএনসিসি মেয়র।

আলাপকালে সৌদি রাষ্ট্রদূতকে ঢাকা উত্তর সিটি কর‌পোরেশনের অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায় ও ট্রেড লাইসেন্স প্রদান, সবার ঢাকা অ্যাপে সেবা প্রদানসহ অন্যান্য সেবা সম্পর্কে অবগত করেন মেয়র আতিক।

এসময় মেয়র ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে অনলাইনে বিভিন্ন সেবা দিচ্ছি। এ মুহূর্তে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ নিয়ে কার্যক্রম চা‌লি‌য়ে যা‌চ্ছি। 

ডিএনসিসি মেয়র বলেন, ঢাকা ও রিয়াদের মধ্যে উত্তম কার্যক্রম ও মডেলের জ্ঞান ও ধারণা বিনিময়ের লক্ষে দুই শহরের মধ্যে সিস্টার সিটি গড়ে তোলা যেতে পারে। দুই সম্পর্ক আরও সুদৃঢ় করতে রিয়াদের একটি সড়ক বঙ্গবন্ধুর নামে এবং ঢাকায় একটি শহর সৌদির বাদশাহর নামে নামকরণ করা যেতে পারে।

সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান ঢাকা শহরের অবকাঠামোগত উন্নয়নের প্রশংসা ক‌রে বলেন, কোভিড, যুদ্ধ ও জলবায়ু পরিবর্তনসহ নানা সমস্যা মোকাবিলা করেও বাংলাদেশ ধারাবাহিক অগ্রগতি অব্যাহত রেখেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশ বিনির্মাণে সফলভাবে এগিয়ে চলছে। সৌদি আরব সবসময়, সব ক্ষেত্রে বাংলাদেশকে সহযোগিতা করবে। ঢাকা ও রিয়াদের মধ্যে সিস্টার সিটি গড়ে তুলতে পদক্ষেপ নেওয়া হবে ব‌লেও জানান সৌদি রাষ্ট্রদূত।

নগর ভবনে বৈঠকের শুরুতে ডিএনসিসি মেয়র এবং সৌদি রাষ্ট্রদূত একে অপ‌রের হা‌তে সম্মাননা স্মারক ও উপহারসামগ্রী তুলে দেন।

বৈঠকে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এবং প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়