ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএসএমএমইউয়ের ইপনায় চালু হলো ‘বঙ্গবন্ধু কর্নার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৮, ২৯ মার্চ ২০২৩  
বিএসএমএমইউয়ের ইপনায় চালু হলো ‘বঙ্গবন্ধু কর্নার’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা) ইউনিটে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়েছে। ইপনায় আসা শিশু রোগী ও তাদের অভিভাবকরা যাতে অপেক্ষাকালীন সময়ে বই পড়ে জ্ঞান অর্জন করতে পারেন, সেই লক্ষ্যে কর্নার স্থাপন করা হয়েছে বলে জানিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

বুধবার (২৯ মার্চ) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিএসএমএমইউয়ের বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর বলেন, ইতিহাস বিকৃতি ও বিকৃতি ঠেকাতে বেশি করে বই পড়তে হবে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে, বুঝতে এবং নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ, সংগ্রামকে ছড়িয়ে দিতে এই মুজিব কর্নার স্থাপনের উদ্যোগ।  

পরে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তার বক্তব্যে মুজিব কর্নার স্থাপনের জন্য অধ্যাপক ডা. শাহীন আখতারকে ধন্যবাদ জানান। তিনি মুজিব কর্নারের লাইব্রেরিতে আরও বই প্রদানের জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান। এক্ষেত্রে তার প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতারও আশ্বাস দেন।

শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর কারণেই আমরা স্বাধীন বাংলাদেশ অর্জন করেছি। বঙ্গবন্ধু শিশুদের অত্যন্ত ভালোবাসতেন। বঙ্গবন্ধুর সম্পর্কে শিশুদেরকে জানানো আমাদের পবিত্র দায়িত্ব। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

স্বাগত বক্তব্যে অধ্যাপক ডা. শাহীন আখতার শিশুদের বঙ্গবন্ধু ও ইতিহাসে তার অধিষ্ঠিত স্থান সম্পর্কে বিবরণ দিয়ে আলোকিত করার বিষয়ে জোর দেন। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যাক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান এবং ইপনার প্রতিষ্ঠাতা পরিচালক ও শিশু অনুষদের সাবেক ডীন অধ্যাপক ডা. শাহীন আখতার। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইপনার ট্রেইনিং কো-অর্ডিনেটর ডা. মাজহারুল মান্নান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ইপনাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়