ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘কর্মকর্তা বদলিতে হজের কাজে প্রভাব পড়বে না’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ৬ জুন ২০২৩   আপডেট: ১২:১১, ৬ জুন ২০২৩
‘কর্মকর্তা বদলিতে হজের কাজে প্রভাব পড়বে না’ 

ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান ও উপসচিব (হজ) আবুল কাশেম মুহাম্মদ শাহীনের বদলিতে হজের কাজে প্রভাব পড়বে না বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

মঙ্গলবার (৬ জুন) সাংবাদিকদের তিনি একথা বলেন।

এর আগে হজ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসানকে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (ডিজি) এবং উপসচিব (হজ) আবুল কাশেম মুহাম্মদ শাহীনকে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক পদে নিয়োগ দেয় সরকার।

হজের কার্যক্রম চলাকালে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রধান দুজন কর্মকর্তাকে বদলি করার বিষয়ে জানতে চাইলে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, কর্মকর্তারা বদলি হবেন, এটা তো প্রচলিত নিয়ম। তাই যা হওয়ার তাই হবে, কোনো সমস্যা হবে না। হজের কাজে কোনো প্রভাব পড়বে বলে মনে করি না।

ধর্ম মন্ত্রণালয় সংশ্লিষ্টরা জানিয়েছেন, ধর্মসচিব এনামুল হাসানের কাজকর্মে হজসহ মন্ত্রণালয়ের বিভিন্ন কাজে সমন্বয়ের অভাব ছিল।
আর উপসচিব (হজ) আবুল কাশেম শাহীন দীর্ঘদিন এ পদে দায়িত্ব পালন করায় তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। তাকে এর আগে বদলি করা হলেও তিনি তদবির করে থেকে যান। তিনি ধর্মসচিবের আশ্রয় প্রশ্রয়ে এককভাবে হজ কার্যক্রম পরিচালনা করতেন বলেও অভিযোগ রয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। গত ২১ মে থেকে শুরু হয়েছে হজ ফ্লাইট। এরই মধ্যে ৫৭ হাজার ১২৭ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন।

নঈমুদ্দীন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়