ঢাকা     রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৯ ১৪৩০

বাংলাদেশের উন্নয়নে সার্বিক সহযোগিতায় আগ্রহী সৌদি আরব

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ৩০ জুন ২০২৩   আপডেট: ১২:৪০, ৩০ জুন ২০২৩
বাংলাদেশের উন্নয়নে সার্বিক সহযোগিতায় আগ্রহী সৌদি আরব

সৌদি আরব সরকার বাংলাদেশের উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানে আগ্রহী বলে জানিয়েছেন সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমান আল সৌদ।

পবিত্র হজ উপলক্ষে সৌদি আরবে সফররত বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে বৃহস্পতিবার (২৯ জুন) সন্ধ্যায় মক্কায় এক সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমান আল সৌদ এ কথা বলেন।

শুক্রবার (৩০ জুন) সকালে বঙ্গভবন প্রেস উইং এই তথ্য জানিয়েছে।

সৌদি সরকারের রয়েল গেস্ট হিসেবে হজ পালনের জন্য সৌদি আরব সফরে রয়েছেন রাষ্ট্রপতি।

প্রিন্সের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, সৌদি আরবের সঙ্গে বাণিজ্য বিনিয়োগ সহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সম্পর্ক বৃদ্ধিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় বাংলাদেশ।

সৌদি প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের জনগণ তাকে বরণ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের জনগণ চায় সৌদি আরবের নেতৃত্বে উন্নয়ন ও অগ্রগতির দিক দিয়ে বিশ্ব মুসলিম উম্মা আগামীতে আরও এগিয়ে যাক।

 রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, শুভেচ্ছা বিনিময়কালে সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমান বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির প্রশংসা করেন। তিনি আশা করেন, বাংলাদেশ উন্নয়ন অগ্রগতির পথে আগামীতে আরও এগিয়ে যাবে।

বাংলাদেশ সফরের পরিকল্পনার কথা উল্লেখ করে সৌদি প্রিন্স জানান, তিনি একটি সুনির্দিষ্ট কর্মসূচি নিয়ে বাংলাদেশ সফর করতে চান যাতে তার এ সফর দু'দেশের উন্নয়ন ও অংশীদারিত্বের ক্ষেত্রে একটি অনন্য মাইলফলক হিসেবে চিহ্নিত হতে পারে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন উষ্ণ অভ্যর্থনা ও আতিথীয়তা প্রদানের জন্য সৌদি সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়