ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

ঢামেকে পাঁচ সন্তানের জন্ম দিলেন এক নারী 

প্রকাশিত: ২২:৩৭, ১২ অক্টোবর ২০২৩   আপডেট: ২২:৩৯, ১২ অক্টোবর ২০২৩

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে নরমাল ডেলিভারির মাধ্যমে একটি ছেলে ও চারটি মেয়ের জন্ম হয়। তাদের মধ্যে এক কন‍্যা শিশু মারা গেছে। বাকি চার শিশুকে ঢামেক হাসপাতালের ২১১ নম্বর ওয়ার্ডের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় এনআইসিইউতে রাখা হয়েছে।

ঢামেক হাসপাতালের লেবার ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক ড. মাশরিমা মোর্শেদ মিশি জানিয়েছেন, একটি বাচ্চার হাত বের হওয়া অবস্থায় ওই নারী আজ সকালেই নরসিংদী থেকে এসে ঢামেক হাসপাতালের লেবার ওয়ার্ডে ভর্তি হন। নরমাল ডেলিভারির মাধ্যমে একে একে পাঁচটি সন্তান জন্ম দেন তিনি। তাদের মধ্যে এক মেয়ে শিশু মারা গেছে।

গাইনি নবজাতক বিভাগের অধ‍্যাপক ডা. সুলতানা আফরোজ শিলা জানান, ওই মায়ের অবস্থা ভালো থাকলেও শিশুদেরকে এনআইসিইউতে রাখা হয়েছে।

নবজাতকদের বাবা মো. মামুন মিয়া বলেন, আমাদের বাড়ি নরসিংদীর শিবপুর উপজেলার বান্ধারিয়া গ্রামে। আমি সিএনজি অটোরিকশার চালক। সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন আমার স্ত্রী। বুধবার নিয়মিত চেকআপের জন্য শিবপুরের একটি ক্লিনিকে যাই। সেখান থেকে আমাদেরকে বলা হয়, আমার স্ত্রীর গর্ভে পাঁচটি বাচ্চা আছে। আমাদেরকে ঢাকায় চিকিৎসকের পরামর্শ নিতে বলা হয়। আজ সকালে প্রচণ্ড প্রসববেদনা ওঠার পর দ্রুত ঢাকা মেডিক্যালে নিয়ে আসা হয়। রাস্তায় গাড়িতে আমার স্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। সকাল ৮টার দিকে ঢাকা মেডিক্যালে পৌঁছানোর পর নরমাল ডেলিভারিতে পাঁচ বাচ্চার জন্ম হয়। তবে, তাদের ওজন খুবই কম। চিকিৎসকরা তাদেরকে এনআইসিইউতে রেখেছেন। একটি বাচ্চা মারা গেছে।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়