ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

শিক্ষার্থী-পেশাজীবীদের জন্য আজ থেকে বিশেষ মেট্রোরেল 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ৮ নভেম্বর ২০২৩  
শিক্ষার্থী-পেশাজীবীদের জন্য আজ থেকে বিশেষ মেট্রোরেল 

শুধুমাত্র শিক্ষার্থী ও পেশাজীবীদের জন্য দুটি বিশেষ মেট্রোরেল চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। আজ বুধবার (৮ নভেম্বর) থেকে সপ্তাহে ৬ দিন সকালে এই দুটি ট্রেন চালানো হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। শুক্রবার বন্ধ থাকবে বিশেষ এই দুটি মেট্রোরেল।

মঙ্গলবার এমআরটি লাইন-৬ এর উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত এই দুটি মেট্রোরেল চালানো হবে।

সাধারণত প্রতিদিন সকাল সাড়ে ৭টা থেকে মেট্রোরেলের চলাচল শুরু হয়। কিন্তু বুধবার সকাল ৭টা ১০ মিনিট ও ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত বিশেষ এই ট্রেন চলবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী ও পেশাজীবীদের যাতায়াতের সুবিধার্থে এই ব্যবস্থা করা হয়েছে। ট্রেন দুটি চালু থাকা সবগুলো স্টেশনেই থামবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। তবে এই বিশেষ ট্রেনের সেবা পেতে ব্যবহার করতে হবে এমআরটি বা র‍্যাপিড পাস। অর্থাৎ এই ট্রেনে চড়তে কাউন্টার থেকে প্রচলিত সাধারণ টিকিট বা একবার ব্যবহার করার ‘ওয়ান টাইম পাস’ সংগ্রহ করার সুযোগ থাকবে না। 

বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। আর রাত সাড়ে ৮টা পর্যন্ত উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ট্রেন চলছে। এসব ট্রেন সপ্তাহের সাত দিনই এই নিয়মে চলবে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল সার্ভিসের দ্বিতীয় ধাপ উদ্বোধন করেন। এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ধাপের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়