ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

কুশিয়ারা নদীতে সেতু হচ্ছে, ব্যয় ১৪৪ কোটি টাকা 

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ৬ ডিসেম্বর ২০২৩  
কুশিয়ারা নদীতে সেতু হচ্ছে, ব্যয় ১৪৪ কোটি টাকা 

সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীর উপর ৮৩৮.৪০ মিটার দীর্ঘ সেতু নির্মাণ হচ্ছে। এতে ব্যয় হবে ১৪৪ কোটি ২০৯ টাকা।

বুধবার (৬ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান এ তথ্য জানান।

তিনি বলেন, সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীর ওপর ৮৩৮.৪০ মিটার সেতু নির্মাণের পূর্ত কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের এই প্রকল্পে ব্যয় হবে ১৪৪ কোটি ২০৯ টাকা। সরকারি অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

অতিরিক্ত সচিব বলেন,পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ (১ম সংশোধিত) প্রকল্পের প্যাকেজ নং-ডব্লিউ-১১১ –এর পূর্ত কাজ ক্রয়ের জন্য এক ধাপ দুই খাম দরপত্র পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হলে ২টি দরপত্র জমা পড়ে। ২টি প্রস্তাবই আর্থিক ও কারিগরিভাবে রেসপনসিভ হয়। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান যৌথভাবে (১) এমবিইএল ; এবং (২) এসইএল.কে বাস্তবায়নের ঠিকাদার প্রতিষ্ঠান হিসেবে নিয়োগের প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। প্রকল্পের আওতায় সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলা হেডকোয়ার্টার-আমুরা-মাথিউরা-বিয়ানীবাজার সড়কে কুশিয়ারা নদীর ওপর সেতুটি নির্মাণ করা হবে।

/হাসনাত/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়