ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৫ বাংলাদেশি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ৬ ডিসেম্বর ২০২৩  
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৫ বাংলাদেশি

লিবিয়ার ত্রিপোলির বেনগাজী ডিটেনশন সেন্টারে আটক ১৪৫ জন অনিয়মিত বাংলাদেশি দেশে ফিরেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বেনগাজী থেকে বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির সর্বাত্মক প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) প্রত্যক্ষ সহযোগিতায় বুধবার (৬ ডিসেম্বর) সকালে বুরাক এয়ারের চার্টার্ড ফ্লাইটে তারা ঢাকা পৌঁছান।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও আইওএম’র কর্মকর্তারা তাদের বিমানবন্দরে অভ্যর্থনা জানান। এ সময় আইওএম’র পক্ষ থেকে তাদের প্রত্যেককে পকেট মানি হিসেবে ৬ হাজার ৫০০ টাকা এবং কিছু খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় খুব শিগগিরই বাকি অনিয়মিত বাংলাদেশি নাগরিকদের লিবিয়া থেকে বাংলাদেশে প্রত্যাবাসন করা হবে বলেও মন্ত্রণালয় জানায়।

উল্লেখ্য, এর আগে ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক ১৪৩ জন অনিয়মিত বাংলাদেশি নাগরিককে ২৮ নভেম্বর বুরাক এয়ারের চার্টার্ড ফ্লাইটযোগে এবং ৩০ নভেম্বর একই চার্টার্ড ফ্লাইটে ১১০ জন বাংলাদেশি নাগরিককে ফেরত আনা হয়।

এ নিয়ে সর্বশেষ তিনটি চার্টার্ড ফ্লাইটে মোট ৩৯৮ বাংলাদেশি নাগরিক দেশে ফেরত আনা হলো।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়