ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ সন্ধ্যায় 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ১১ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৪৪, ১১ জানুয়ারি ২০২৪
বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ সন্ধ্যায় 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বঙ্গভবনে শপথ নেবেন। রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন সন্ধ্যা ৭টায় তাদের শপথবাক্য পাঠ করাবেন।

এক ব্রিফিংয়ে বুধবার (১০ জানুয়ারি) রাতে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। শপথ নেওয়ার পর তাদের দপ্তর বণ্টন করা হবে।

পড়ুন: বঙ্গভবনে নতুন মন্ত্রীদের আপ্যায়নে যা থাকছে

গতবারের মন্ত্রিসভা থেকে এবার বাদ পড়েছেন ২৮ জন। মন্ত্রিসভায় নতুন মুখ ১৯ জন। বাদ পড়াদের মধ্যে কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অন্যতম।

নতুন মন্ত্রিসভায় শপথ নিতে আমন্ত্রণ পেয়েছেন-ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান, আনিসুল হক, ডা. দীপু মনি, নাজমুল হাসান পাপন, তাজুল ইসলাম, হাছান মাহমুদ, জাহাঙ্গীর কবির নানক ও ফরহাদ হোসেনসহ ২৫ জন। স্থপতি ইয়াফেস ওসমান এবং ডা. সামন্ত লাল সেন টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে শপথ নেবেন।

পড়ুন: নতুন মন্ত্রিসভায় থাকছেন যারা

১১ প্রতিমন্ত্রীর মধ্যে নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, খালিদ মাহমুদ চৌধুরী, জাহিদ ফারুক গত মন্ত্রিসভায় ছিলেন। নতুন প্রতিমন্ত্রী হিসেবে যুক্ত হচ্ছেন-সিমিন হোমেন, মোহাম্মদ এ আরাফাত, মহিববুর রহমান, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী, আহসানুল ইসলাম।

শপথের পর নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

পড়ুন: নতুন মন্ত্রিসভার চমক, বাদ পড়লেন বিতর্কিতরা

/নঈমুদ্দীন/হাসান/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়