ঢাকা     রোববার   ২১ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৮ ১৪৩১

ভাষা শহিদদের প্রতি আইআরএফ’র শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ২১ ফেব্রুয়ারি ২০২৪  
ভাষা শহিদদের প্রতি আইআরএফ’র শ্রদ্ধা

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক পেশাদার সাংবাদিকদের সংগঠন ‘ইন্টারন্যাশনাল রিলেশনস রিপোর্টার্স ফোরাম’ (আইআরএফ)।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহিদ মিনারে একুশের চেতনা ও আদর্শকে লালন করে ভাষা শহিদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি হাসান মাহামুদ, সাধারণ সম্পাদক মাহমুদুল হক সুজন, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার হাসান, অর্থ ও প্রচার সম্পাদক শাহাদাত হোসেন, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য মিজানুর রহমান প্রমুখ।

এ ছাড়া, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের আত্মার শান্তি কামনা করে দোয়ার আয়োজন করা হয়।

এর আগে, মঙ্গলবার মধ্যরাত ১২টা ১ মিনিটে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ভাষা শহিদদের শ্রদ্ধা নিবেদনের পর ওই এলাকা ত্যাগ করলে সর্বস্তরের জনগণের জন্য শহিদ মিনার খুলে দেওয়া হয়। এরপর কেন্দ্রীয় শহিদ মিনারে হাজারও মানুষের ঢল নেমেছে। কালো ব্যাজ, কালো পতাকা ও ব্যানার নিয়ে পলাশী হয়ে জগন্নাথ হলের সামনে দিয়ে সবাই ধীরপায়ে এগিয়ে চলেছেন শহিদ মিনারের দিকে। অনেকের পোশাক ও সজ্জাতেও রয়েছে শোকের কালো রং। কণ্ঠে আছে সেই বেদনাবিধুর গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি…’।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়