ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সরকার সাংস্কৃতিক বিকাশের জন্য কাজ করছে: নৌ প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২৩:১৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
সরকার সাংস্কৃতিক বিকাশের জন্য কাজ করছে: নৌ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সাংস্কৃতিক বিকাশের জন্য কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

তিনি বলেছেন, শিল্পী নিজের তাগিদে গান গায়, গান শেখে। শিল্পী যখন গান গায়, সে যেন সম্মানটা পায়, সেদিকে খেয়াল রাখতে হবে। সরকার বলছে, উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান। কর্মসংস্থানের জায়গায় সাংস্কৃতিক কর্মীরা যেন বাদ না পড়ে, সে বিষয়ে খেয়াল রাখতে হবে। এ জিনিসটা খুবই প্রয়োজন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার আগারগাঁওয়ে কুশলী ভবনে সাংস্কৃতিক সংগঠন ‘গ্রহস্বর’ এর সঙ্গীতায়োজন ‘সুরময় সংগীত জাগো’ অনুষ্ঠানে এসব কথা বলেন খালিদ মাহমুদ চৌধুরী। 

নৌ প্রতিমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন শিল্পী, সংস্কৃতিমনা মানুষ। তিনি যখন কোনো জায়গায় কোনো কথা বলেন এবং ভবিষ্যতের লক্ষ্য স্থির করেন, তখন তিনি এই জায়গাটা এড্রেস করেন এবং সেভাবে চলার চেষ্টা করেন। 

তিনি বলেন, জেলায় জেলায় এবং উপজেলা পর্যায়ে শিল্পকলা একাডেমির মাধ্যমে সাংস্কৃতিচর্চার জন্য অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। নৃতাত্ত্বিক জনগোষ্ঠী বা আদিবাসী জনগোষ্ঠীর সাংস্কৃতিক কর্মকাণ্ড চর্চার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশে অনেক ডেভেলপমেন্ট হয়েছে। আরো ডেভেলপমেন্ট বাকি আছে। আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি। 

গ্রহস্বরের প্রধান সমন্বয়ক ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমন্বয়ক মিজানুর রহমান শিশির। এর আগে প্রতিমন্ত্রী বেলুন ও কবুতর উড়িয়ে ‘সুরময় সংগীত জাগো’ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়