ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ঈদযাত্রা

সদরঘাটে নেই চিরচেনা ভিড়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ৬ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:১২, ৬ এপ্রিল ২০২৪
সদরঘাটে নেই চিরচেনা ভিড়

ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল

প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছাড়ছে মানুষ। এ সময়ে সাধারণত ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে মানুষের উপচে পড়া ভিড় থাকে। তবে, শনিবার (৬ এপ্রিল) বিকেলে এখানে যাত্রীদের চাপ সেরকম দেখা যায়নি। 

ভোলাগামী লঞ্চের যাত্রী রাকিব হাসান বলেছেন, আমাদের ভোলার সাথে সরাসরি গাড়ি যোগাযোগ নেই। তাই, আমরা লঞ্চে যাচ্ছি। যদি গাড়ি থাকত, তাহলে গাড়িতে যেতাম। তবে, এখন সদরঘাটে আগের মতো যাত্রীদের চাপ নেই। কারণ, বরিশালের যাত্রীরা পদ্মা সেতুর ওপর দিয়ে বাসে করে যায়।

বরিশালগামী তানজিল আহমেদ বলেন, পরিবারের সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়িতে যাচ্ছি। বাচ্চাদের নিয়ে গাড়িতে ভ্রমণ একটু কষ্টকর। তাই, লঞ্চে যাচ্ছি। তবে, আমাদের এলাকার অধিকাংশ মানুষ এখন বাসে করে ঢাকায় যাতায়াত করে। পদ্মা সেতু হওয়ায় আমরা তিন ঘণ্টায় বাড়িতে যেতে পারি।

সদরঘাটে লঞ্চ ব্যবসার সঙ্গে জড়িতরা বলছেন, আমাদের আগের মতো এখন আর যাত্রী নেই। দক্ষিণাঞ্চলের সবাই এখন পদ্মা সেতু দিয়ে বাসে করে বাড়িতে যাচ্ছে। কিছু লোক লঞ্চে যাচ্ছে। এভাবে চললে আমাদের ব্যবসা টিকিয়ে রাখা সম্ভব হবে না।

সুন্দরবন নেভিগেশনের ম্যানেজার জাকির হোসেন বলেন, আজকে তুলনামূলক যাত্রী কম। তবে, পোশাক কারখানাসহ অন্যান্য শিল্প কারখানা বন্ধ হলে যাত্রীদের চাপ বাড়বে বলে আশা করছি। এটা সত্য যে, পদ্মা সেতু হওয়ার আগে যেমন যাত্রীর চাপ ছিল, এখন আর তেমন নেই। এখন অধিকাংশ যাত্রী পদ্মা সেতু হয়ে বাসে করে বাড়িতে যায়।

এদিকে, ঈদযাত্রা নিরাপদ করার জন্য সদরঘাট লঞ্চ টার্মিনালে যাত্রীদের নিরাপত্তায় নৌ পুলিশ, বিআইডব্লিউটিএ ও ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন।

রায়হান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়