ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

হুন্ডি ব্যবসায়ীদের দৌরাত্ম্য রোধে পদক্ষেপের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ১৮ এপ্রিল ২০২৪  
হুন্ডি ব্যবসায়ীদের দৌরাত্ম্য রোধে পদক্ষেপের সুপারিশ

হুন্ডি ব্যবসায়ীদের দৌরাত্ম্য প্রতিরোধ এবং বৈধপথে রেমিট্যান্স পাঠানো বৃদ্ধির পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য আব্দুল মোতালেব, মহিউদ্দিন আহমেদ, মো. মাজহারুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম মোল্লা এবং শাম্মী আহমেদ অংশগ্রহণ করেন।

বৈঠকে বিদেশে কর্মরত জনবলের বেতন বৃদ্ধির জন্য বায়রাসহ সংশ্লিষ্টদের সাথে আলোচনা চলমান রয়েছে বলে জানানো হয়। হুন্ডি ব্যবসায়ীদের দৌরাত্ম্য প্রতিরোধ করতে করণীয় এবং বৈধপথে রেমিটেন্স প্রেরণে সচেতনতা বৃদ্ধির পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

বিদেশগামী জনবলকে সময়োপযোগী প্রশিক্ষণ প্রদান, লোন প্রাপ্তিতে সহায়তা এবং বিদেশে শ্রমিক মৃত্যুজনিত সমস্যা নিরসনের জন্য সর্বোচ্চ সেবা নিশ্চিত করার সুপারিশ করা হয়।

এ ছাড়া বিদেশে জনশক্তি পাঠাতে নতুন নতুন শ্রমবাজার অন্বেষণ ও অভিবাসন সংক্রান্ত নীতিমালা অনুযায়ী বিশ্বের সকল শ্রম চাহিদা দেশে যুক্তিসংগত বা প্রয়োজনীয় ক্ষেত্রে বিনা অভিবাসন ব্যয়ে জনশক্তি প্রেরণের উদ্যোগ গ্রহণের অনুরোধ করা হয়।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়