ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

দুই পৌরসভায় ভোট: ডাকঘর খোলা রাখার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ১৩ জুন ২০২৪  
দুই পৌরসভায় ভোট: ডাকঘর খোলা রাখার নির্দেশ

নারায়ণগঞ্জ জেলার কাঞ্চন পৌরসভার সাধারণ নির্বাচন এবং বরিশালের গৌরনদী পৌরসভার মেয়রের শূন্য পদে উপ-নির্বাচনের ভোটের হিসাব বিবরণী পাঠানোর সুবিধার্থে ডাকঘর খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান ইতোমধ্যে নির্দেশনাটি ডাক অধিদপ্তরের মহাপরিচালককে পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ২৬ জুন অনুষ্ঠেয় নারায়ণগঞ্জ জেলার কাঞ্চন পৌরসভার সাধারণ নির্বাচন এবং বরিশাল জেলার গৌরনদী পৌরসভার মেয়রের শূন্য পদে উপ-নির্বাচনে নিয়োজিত প্রিসাইডিং অফিসারগণ ভোট গণনার বিবরণীর একটি কপি ডাকযোগে সরাসরি নির্বাচন কমিশনে পাঠাবেন।

ভোট গণনার বিবরণী যথাযথভাবে নির্বাচন কমিশনে পৌঁছানোর জন্য প্রিসাইডিং অফিসার অগ্রিম ডাকমাশুল পরিশোধ না করে নিকটবর্তী যে কোনো ডাকঘর থেকে বিমাকৃত ডাকযোগে অথবা প্রাপ্তিস্বীকার রেজিস্টার্ড ডাকযোগে পাঠাবেন।

প্রিসাইডিং অফিসার সংশ্লিষ্ট পোস্ট অফিস থেকে অবশ্যই প্রাপ্তি স্বীকার করবেন। এমনকি, ভোটগ্রহণের পরের দিনও উল্লিখিত খামে প্রাপ্ত ভোট গণনার বিবরণী একই পদ্ধতিতে নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানোর ব্যবস্থা করতে হবে। ডাকমাশুল বাবদ প্রাপ্য বিল প্রাপ্তির পর নির্বাচন কমিশন সচিবালয়ের নির্ধারিত খাত থেকে ডাক বিভাগকে পরিশোধ করা হবে।

এ অবস্থায় প্রিসাইডিং অফিসাররা যাতে অগ্রিম ডাকমাশুল পরিশোধ না করে নিকটবর্তী যে কোনো ডাকঘর থেকে ভোট গণনার বিবরণী বিমাকৃত ডাকযোগে অথবা প্রাপ্তি স্বীকার রেজিস্টার্ড ডাকযোগে সরাসরি নির্বাচন কমিশনে পাঠাতে পারেন, সে লক্ষ্যে ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিবসে অর্থাৎ বুধবার (২৬ জুন) বিকেল ৫টা থেকে প্রয়োজনে সারা রাত ও পরের দিন সকাল পর্যন্ত সংশ্লিষ্ট ডাকঘরগুলো খোলা রেখে ডাকযোগে পাঠানো ফলাফল বিবরণী জরুরি ভিত্তিতে নির্বাচন কমিশনে প্রেরণের নিশ্চয়তা বিধানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়