ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

ট্রেনে স্বাচ্ছন্দ্যে বাড়ি যাচ্ছেন ঘরমুখো মানুষ

সুকান্ত বিশ্বাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৪ জুন ২০২৪  
ট্রেনে স্বাচ্ছন্দ্যে বাড়ি যাচ্ছেন ঘরমুখো মানুষ

শুক্রবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে চিত্র। ছবি: রাইজিংবিডি

ঈদুল আজহার বাকি আছে কয়েক দিন। ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে সব সরকারি অফিস-আদালত। বন্ধ হয়ে গেছে অধিকাংশ বেসরকারি অফিসও। ছুটি পেয়ে আগেই পরিবারের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে গ্রামে ছুটছেন সবাই।

অন্যান্য বছর রেলওয়ে স্টেশনে যে পরিমাণ ভিড় থাকে, এবার সেটা অনেকাংশেই নেই। ফলে স্বাচ্ছন্দ্যে ট্রেনে উঠতে পারছেন যাত্রীরা। এতে স্বস্তি প্রকাশ করেছেন তারা।

শুক্রবার (১৪ জুন) সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে এ চিত্র দেখা গেছে।

ট্রেনে বাবা-মায়ের সঙ্গে যাচ্ছে শিশুরাও। ছবি: রাইজিংবিডি

সরেজমিনে দেখা গেছে, অন্যান্যবারের মতো এবারও প্ল্যাটফর্ম এলাকায় যেন কোনো টিকিটবিহীন ব্যক্তি প্রবেশ করতে পারছেন না। তিন স্তরে টিকিট চেকিং ব্যবস্থা রয়েছে। এতে স্টেশনের প্ল্যাটফর্ম এলাকার পরিবেশ অনেকটাই হালকা।

ঈদযাত্রায় ট্রেনের যাত্রীদের যেন কোনো ভোগান্তিতে না পড়তে হয়, সেজন্য প্ল্যাটফর্ম এলাকায় প্রবেশের মুখে ‍র‌্যাব, পুলিশ এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) কন্ট্রোল রুম স্থাপন করেছে। প্ল্যাটফর্মে প্রবেশের মুখে ট্রাভেলিং টিকিট এক্সামিনারদের (টিটিই) দেখা গেছে যাত্রীদের টিকিট চেক করতে। তবে, এবার টিকিটের সঙ্গে এনআইডি মেলাতে দেখা যায়নি। যাদের টিকিট নেই, তারা ১-৬ নম্বর কাউন্টারে গিয়ে দাঁড়িয়ে যাওয়ার টিকিট সংগ্রহ করতে দেখা গেছে। তারপর যাত্রীরা পরিচ্ছন্ন একটি পরিবেশের মধ্য দিয়ে প্ল্যাটফর্ম হয়ে নির্দিষ্ট গন্তব্যের ট্রেনে উঠছেন।

ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, সকাল থেকে এখন পর্যন্ত প্রতিটি ট্রেন নির্ধারিত সময় ছেড়ে গেছে। এখন আর প্রথম দিনের মতো ট্রেনে কোনো বিলম্ব নাই।

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়