ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

ঈদযাত্রা: সায়েদাবাদ বাস টার্মিনালে মানুষের ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১৪ জুন ২০২৪   আপডেট: ১৪:১০, ১৪ জুন ২০২৪
ঈদযাত্রা: সায়েদাবাদ বাস টার্মিনালে মানুষের ভিড়

রাজধানীর সায়েদাবাদে সকাল থেকেই বেশিরভাগ বাসের কাউন্টারের সামনে যাত্রীদের প্রচণ্ড ভিড় দেখা গেছে। যাত্রীরা জানান, দেশের বিভিন্ন জেলায় ছেড়ে যাওয়া বাসে বেশি ভাড়া নেওয়া হচ্ছে। এছাড়া নির্দিষ্ট সময়ে বাস ছাড়ছে না বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

শুক্রবার (১৪ জুন) সকাল থেকে সায়েদাবাদে বেশিরভাগ বাসের কাউন্টারের সামনে যাত্রীদের ভিড় দেখা গেছে।  সায়েদাবাদ বাস টার্মিনাল ও জনপদ মোড়ের বাস কাউন্টারগুলোতে দেখা যায় যাত্রীদের ভিড়। সাকুরা, হানিফ, স্টার লাইন, ইমাদ, সোগাহ, এস আলম, শ্যামলী,  গোল্ডেন লাইন, স্বদেশ, লাল সবুজ, রয়েল, হিমাচল এক্সপ্রেস, জননী, এনা, বাস কাউন্টারে যাত্রীরা গাড়ির জন্য অপেক্ষা করছিলেন।

ঢাকা-বরিশাল রুটে চলাচল করে সাকুরা পরিবহন। এ পরিবহনের কাউন্টারে যাত্রীদের দীর্ঘ লাইন দেখা গেছে। বরিশালের গৌরনদীর যাত্রী মাইনিল ইসলাম জানান, নন এসি রেগুলার ভাড়া ৫০০টাকা। এখন ৭০০ টাকা ভাড়া নিয়েছে।  সার্ভিস ভালো। ছাড়লে আর থামে না। তাই কাউন্টারে যাত্রীদের বেশি ভিড়।

তিনি বলেন, মা, বাবা, স্ত্রী ও বাচ্চাদের গরমে কষ্ট হচ্ছে। কাউন্টার থেকে বলা হয়েছে যানজটের কারণে বাস আসতে এক ঘণ্টা দেরি হওয়ায় ছাড়তেও দেরি হচ্ছে।

তিনি আরও বলেন, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। শনিবার অফিস খোলা হয়। তাই শনিবার ছুটি নিয়েছি।

জনপদ মোড়ে শ্যামলী, এনা, হানিফ কাউন্টার, একুশে এক্সপ্রেস, মামুন এন্টারপ্রাইজ, ইকোনো, গোল্ডেন লাইনসহ বিভিন্ন কাউন্টার যাত্রীমুখর। কাউন্টারগুলোতে দায়িত্ব পালনকারী কর্মীরা জানিয়েছেন, প্রচুর যাত্রী আজ। গতকাল রাতে বৃষ্টি না হলে আরও যাত্রী হতো।

সায়েদাবাদে বিভিন্ন বাসের টিকিট বিক্রি করেন আব্দুস সামাদ। তিনি বলেন, আজ যাত্রীর অনেক চাপ। বিকেলে আরও বেশি যাত্রী হবে বলে মনে হচ্ছে। সব রুটের বাস ভাড়া বেড়েছে।

বরিশাল-পটুয়াখালী-রুটে চলাচলকারী বাস ভাড়া সবচেয়ে বেশি বেড়েছে বলে জানিয়েছেন যাত্রীরা। তারা বলছেন, পটুয়াখালীর ভাড়া ৬০০ থেকে ৬৫০ টাকা হলেও এখন ৯০০ থেকে এক হাজার টাকা নেওয়া হচ্ছে।

দোলাইপাড়ের এনা কাউন্টারের কর্মী কবির বলেন, পটুয়াখালীর দশমিনার ভাড়া আজ এক হাজার ১০০ টাকা, কাল থেকে এক হাজার ২০০ টাকা নেওয়া হবে।

সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, ভোর থেকে ভিড় বেড়েছে। আশা করছি আগামী দুদিন যাত্রী আরও বাড়বে। যারা অতিরিক্ত ভাড়া নিচ্ছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। 

/এএএম/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়