ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

শেষ মুহূর্তে বড় গরুর দরপতন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ১৬ জুন ২০২৪  
শেষ মুহূর্তে বড় গরুর দরপতন

রাজধানীর গাবতলীর কোরবানির পশুর হাটে চাহিদার তুলনায় সরবরাহ বেশি থাকায় বড় আকারের গরুর দাম কমে অর্ধেক হয়েছে। আগে যে গরুর দাম হাঁকা হয়েছিল ১২ লাখ টাকা, ঈদের আগের রাতে তা বিক্রি হয়েছে ৬ লাখ টাকায়।

রোববার (১৬ জুন) রাত সাড়ে ১০টায় গাবতলীতে কোরবানির পশুর হাটে সরেজমিনে গিয়ে এ দৃশ্য দেখা গেছে। কাঙ্ক্ষিত দাম না পেয়ে চিন্তায় পড়েছেন গরুর খামারি ও ব্যবসায়ীরা। 

সিরাজগঞ্জের গরু ব্যবসায়ী মো. লিটন শেখ ‘ধলা মিয়া’ নামের একটি বড় গরু এনেছেন গাবতলী হাটে। আগে এই গরুর দাম ১৫ লাখ টাকা চাওয়া হয়েছিল। এখন সেই গরুর দাম ৯ লাখ চাইলেও ক্রেতা পাচ্ছেন না। 

মো. লিটন শেখ এই প্রতিবেদককে বলেন, এখন যদি গরু বাড়ি ফেরত নিতে হয়, তাহলে আমার বড় ক্ষতি হবে। তাই, লাভ না করেই ছেড়ে দিতে যাচ্ছি।

মোহাম্মদপুর থেকে মো. আনোয়ার ১৩ মণ ওজনের একটি বড় গরু নিয়ে এসেছেন হাটে। প্রথমে দাম চেয়েছেন ৪ লাখ ৫০ হাজার টাকা। এখন দাম কমে যাওয়ায় ৩ লাখ টাকায় বিক্রি করতে চাচ্ছেন। 

জোহুরাবাদের মো. আলাউদ্দিন ২৩ মণ ওজনের একটি গরু এনেছেন গাবতলী হাটে। প্রথমে তিনি দাম চেয়েছেন সাড়ে ৭ লাখ টাকা। এখন তিনি দাম চাচ্ছেন ৫ লাখ টাকা। কিন্তু, ক্রেতারা ৪ লাখ টাকা পর্যন্ত দাম বলছেন।

ধানমন্ডি থেকে গাবতলী হাটে গরু কিনতে এসেছেন ইব্রাহিম শেখ শুভ। তিনি বলেন, আমি যে গরুটি দেখেছি, তার দাম ৭ লাখ টাকা চাচ্ছে। আমি ৪ লাখ বলেছি। যদি দেয়, তাহলে নিয়ে যাব।

রায়হান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়