ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

আজও ঢাকা ছাড়ছে মানুষ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ১৮ জুন ২০২৪   আপডেট: ১৮:৫৫, ১৮ জুন ২০২৪
আজও ঢাকা ছাড়ছে মানুষ

ঈদ উদযাপন করতে গত বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকা ছাড়তে শুরু করে মানুষ। রাজধানীবাসীর অধিকাংশই ঈদের আগে গ্রামের বাড়িতে গেছেন। তবে, বিভিন্ন কারণে যারা ঈদের আগে স্বজনদের কাছে ফিরতে পারেননি, তারা ঈদের দিনেও ঢাকা ছেড়েছেন। এমনকি, ঈদের পরের দিন আজ মঙ্গলবারও (১৮ জুন) নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। আজ সকাল থেকেই ঘরমুখো মানুষদের ভিড় দেখা গেছে রাজধানীর ফুলবাড়িয়া ও আরামবাগ বাস টার্মিনালে।

মঙ্গলবার দুপুরের পর এসব বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, বাস কাউন্টারগুলোতে ঘরমুখো মানুষের বেশ সরব উপস্থিতি। তবে, সেটি গত কয়েক দিনের তুলনায় কম। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে আজও অনেকে গ্রামের বাড়িতে যাচ্ছেন। টার্মিনালে কেউ গাড়ির সন্ধানে ছুটছেন, আবার কেউ অপেক্ষা করছেন কাউন্টারে।

বাস কাউন্টারগুলোতে কথা বলে জানা গেছে, গত শুক্রবার থেকে যাত্রীদের বাড়তি চাপ থাকলেও গতকাল সোমবার অর্থাৎ ঈদের দিন যাত্রীর চাপ ছিল কম। অনেকে দেরিতে ছুটি পান কিংবা ঈদে বিশেষ কাজে নিয়োজিত থাকেন, তারাই মূলত আজ যাত্রা করছেন।

গোপালগঞ্জের বাসিন্দা সামিন এ প্রতিবেদককে বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। অফিসের ছুটি শুরু হয়েছে আজ থেকে। আমাদের অফিস সরকারি অফিসের দুই দিন পর ছুটি দিয়েছে। তাই, আজ পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি যাচ্ছি। যাচ্ছি দেরিতে, আসবও দেরিতে। মূলত, ছুটি পেয়েছি আগামী শুক্রবার পর্যন্ত, পরে আরও দুই দিন ছুটি নিয়েছি। পুরো একটি সপ্তাহ বাড়িতে পরিবারের সঙ্গে থাকতে পারব। তবে, এখানে এসে দেখলাম বাসভাড়া বেশি, আবার গাড়ির সংখ্যাও কম।

বাড়তি ভাড়া আদায়ের বিষয়ে জানতে চাইলে বরিশালগামী বাসের স্টাফ সাগর জানান, ঈদে ভাড়া একটু বেশিই নিতে হয়। কারণ, আসার পথে গাড়ি পুরোপুরি খালি আসে। তাই, আজকে ভাড়া চাচ্ছি ৮০০ টাকা। অন্যান্য সময় কিছুটা কম থাকে। এমনিতেও আজকে যাত্রী কম। যারা যাচ্ছেন, তারা এই ভাড়াতেই যাচ্ছেন।

পরিবার নিয়ে ঈদ করতে খুলনা যাচ্ছেন মনোয়ারা আক্তার। তিনি বলেন, আমরা অনেকক্ষণ ধরে অপেক্ষা করছি, কিন্তু গাড়ি আসছে না। যেগুলো আসে, ভাড়া বেশি চায়। আজ ফাঁকা পাবো, সেই আশায় বের হলাম। কিন্তু, গাড়ি তো সেভাবে পাচ্ছি না। দেখা যাক, কখন গাড়ি পাই।

এদিকে, অন্যান্য দিনের মতো আজও রাজধানীর ফুলবাড়িয়া, কমলাপুর, টিটি পাড়া, সায়েদাবাদ এলাকায় ঈদযাত্রীদের জটলা দেখা গেছে। মোড়গুলোতে ট্রাফিক পুলিশের সরব উপস্থিতি থাকলেও হিমশিম খেতে হচ্ছে শৃঙ্খলা রক্ষায়।

এমএ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়