ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে ঈদের আমেজ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ১৯ জুন ২০২৪   আপডেট: ১৪:২০, ১৯ জুন ২০২৪
ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে ঈদের আমেজ

সচিবালয়। ফাইল ছবি

ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষে আজ খুলেছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়। বুধবার (১৯ জুন) নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৯টা থেকে অফিস শুরু হলেও উপস্থিতি এখনো কম।

ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় দেশের অন্য সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মতো সচিবালয়েও ঈদ আনন্দে মেতে উঠেছেন সবাই। ঈদের ছুটির পর অফিসে এসে কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করছেন, ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। মন্ত্রণালয় ও বিভিন্ন  বিভাগে এমন চিত্র দেখা গেছে।

সচিবালয়ে প্রথম কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কিছুটা কম ছিল৷ গাড়ি পার্কিং করার জায়গাও ফাঁকা পড়ে আছে। ঈদের ছুটির পর যারা অফিসে এসেছেন সেই কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন।

এছাড়া সচিবালয়ে গাড়ি রাখার স্থানগুলোও অন্যান্য দিনের তুলনায় ফাঁকা। সচিবালয়ে দর্শনার্থী কক্ষটিও ফাঁকা।

এদিকে, ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। এদিন কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া প্রথম দিনে অফিস করেছেন স্বাস্থ্যমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রীসহ অনেকে।

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার অফিস খুলেছে। তবে অনেকেই দুই দিন ঐচ্ছিক ছুটি নিয়েছেন। টানা ৭ দিনের সঙ্গে আরও ২ দিন অর্থাৎ মোট ৯ দিন ছুটি উপভোগ করছেন তারা। ঈদের পরে প্রথম কর্মদিবস মোটামুটি এমনই হয়ে থাকে। খুব একটা কাজ হয় না, আবার অনেকেই ছুটিতে থাকেন। যারা অফিসে এসেছেন তাদেরও গল্প করে সময় কাটাচ্ছেন। তাই আগামী রোববার থেকে সচিবালয়ের অফিস পুরোদমে শুরু হবে।

গত সোমবার দেশে ঈদ উদযাপিত হয়। সে হিসাবে ১৬ জুন থেকে থেকে ঈদের ছুটি শুরু হয়। শেষ হয় মঙ্গলবার (১৮ জুন)। আজ বুধবার (১৯ জুন) থেকে স্বাভাবিক নিয়মে অফিস শুরু হয়েছে।

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়