ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

প্রভাকে নিয়ে সমালোচনা থামছেই না

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ৭ এপ্রিল ২০২৩   আপডেট: ১৬:০৫, ৭ এপ্রিল ২০২৩
প্রভাকে নিয়ে সমালোচনা থামছেই না

জনপ্রিয় মডেল-অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। ২০১০ সালের ১৬ এপ্রিল দীর্ঘদিনের প্রেমিক রাজিব হাসানের সঙ্গে বাগদান সারেন তিনি। ওই বছরের ১৯ আগস্ট শুটিং সেট থেকে পালিয়ে গিয়ে বিয়ে করেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে। তাদের বিয়ের পর রাজিবের সঙ্গে প্রভার ব্যক্তিগত মুহূর্তের কিছু ভিডিও ছড়িয়ে পড়ে অনলাইনে। রাজিবের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের সেই ভিডিও ছড়িয়ে পড়ার পরের বছরের ফেব্রুয়ারিতে অপূর্বের সঙ্গে বিয়েবিচ্ছেদ হয় প্রভার।

অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ফাঁস ও অপূর্বর সঙ্গে বিয়েবিচ্ছেদের পর মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন প্রভা। তারপর পুরোপুরি আড়ালে চলে যান। কাজ থেকেও বিরতি নেন, যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গেও। দীর্ঘ বিরতির পর ধীরে ধীরে কাজে ফিরেন প্রভা। কিন্তু পূর্বের মতো অতটা সরব নন। তবে গণমাধ্যমকর্মীদের সঙ্গে দূরত্ব রয়েই যায়।

গণমাধ্যমকর্মীদের সঙ্গে প্রভার যোগাযোগ না থাকলেও ইনস্টাগ্রামে সরব প্রভা। স্বাভাবিকভাবে এই মাধ্যমকে অনুসরণ করেন তার ভক্ত ও গণমাধ্যমকর্মীরা। সোশ্যাল মিডিয়াকে তথ্য নিয়ে সংবাদ প্রকাশ করে অনেকে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি পর্যায়ে রাজিবের প্রেম-বাগদান ও অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও প্রসঙ্গে মুখ খুলেন প্রভা। এসব তথ্য নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রকাশ করেন এই অভিনেত্রী। এ নিয়ে খবর প্রকাশ করে বিভিন্ন গণমাধ্যম। 

 

দীর্ঘ দিন পর স্পর্শকাতর বিষয় নিয়ে মুখ খোলায় দারুণ আলোচনায় উঠে আসেন প্রভা। এ আলোচনায় ভাটা পড়ার আগেই সাংবাদিকদের নিয়ে প্রশ্ন তুলেন তিনি। গত ২২ ফেব্রুয়ারি এক পোস্টে প্রভা বলেন— ‘গত ১০ বছর ধরে কিছু মিথ্যা খবর দ্বারা আমি প্রভাবিত। এক পর্যায়ে যখন দেখলাম, বিষয়টি কোনোভাবেই সমাধান করতে পারছি না, তখন আপনাদের সঙ্গে আমার দূরত্ব আরো বেড়ে যায়। এখন আপনারা আমাকে মুঠোফোনে পান না। কিন্তু ইনস্টাগ্রামে যখন কোনো কিছু পোস্ট করি, স্ট্যাটাস দিই তখন আপনারা সেটা নিয়েও নিউজ করেন।’ পাশাপাশি প্রভা চান না তার অনুমতি ছাড়া আর কোনো খবর প্রকাশিত হোক। আর কেউ যদি তা করে তবে আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুমকি দেন প্রভা।

 

এ ঘটনার পর এক মাসও পার হয়নি, তার আগেই আলোচনার জন্ম দেন প্রভা নিজেই। গত ১ এপ্রিল সন্ধ্যায় অভিনয়শিল্পী সংঘের ইফতার পরবর্তী সংবাদ সম্মেলনে আলাদাভাবে কথা বলেন প্রভা। শুরুতে প্রভা তার সাংবাদিক ভীতির কথা উল্লেখ করেন। মূলত এ কারণে অনেক কিছু সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করতে পারেন না। যা পোস্ট করেন তা-ও ডিলিট করে দেন খবর হওয়ার ভয়ে।

 

কোনো এক সাংবাদিক প্রভার শরীরে হাত দিয়েছিল। তা এই সংবাদ সম্মেলনে উল্লেখ করে তিনি বলেন, ‘‘সেদিন শুটিং শেষ করে উবার নিয়েছি। একজন সাংবাদিকও আমার সঙ্গে উঠলেন। ভাই মানুষ, পাশে বসলেন। বললেন, এয়ারপোর্টে নামায়ে দিতে। তো সিটে বসে কথা বলতে বলতে সে আমার পায়ে হাত রাখলো! বললাম, ‘তুমি আমার গায়ে হাত দিলা কেন? আমার কোনো কলিগও তো এভাবে হাত দেয় না।’ এরপর সে সরি বলে। নামকরা সাংবাদিক। আমি জানি, সে সরি বললেও তার ভুল রিয়েলাইজ করে নাই। সে তার ক্ষোভ প্রকাশ করেছে অন্যভাবে। তাহলে কীভাবে সাংবাদিকদের সঙ্গে আন্তরিক হবো?’’

 

এছাড়াও আরো বেশ কিছু বিষয় সংবাদ সম্মেলনে শেয়ার করেন প্রভা। সাংবাদিকদের নিয়ে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আসার পর টক অব দ্য টাউনে পরিণত হন প্রভা। এতে বিনোদন সাংবাদিকদের অনেকে ক্ষোভ প্রকাশ করেন, চলতে থাকে জোর আলোচনা। এ সংবাদ সম্মেলনের পরের দিন আত্মপক্ষ সমর্থন করে সাংবাদিকদের উদ্দেশ্যে ফেসবুকে খোলা চিঠি লিখেন প্রভা।

 

এ চিঠির একাংশে প্রভা লিখেন, ‘আপনাদের অবগতির জন্য আবারো বলছি, আমার কোনো সাংবাদিকের বিরুদ্ধেই কোনো অভিযোগ নেই। একজনকে দিয়ে পুরো কমিউনিটিকে অভিযুক্ত করার মানুষ আমি নই। তবু কোনো সাংবাদিক ভাই ও বোনেরা আমার কথায় কষ্ট পেয়ে থাকলে আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ