ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

বিয়েবিচ্ছেদের কারণে অধিক পরিচিত এই নায়িকা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ২১ এপ্রিল ২০২৩   আপডেট: ১৩:৫৩, ২১ এপ্রিল ২০২৩
বিয়েবিচ্ছেদের কারণে অধিক পরিচিত এই নায়িকা

পাকিস্তানি অভিনেত্রী জেবা বখতিয়ার। বলিউড সিনেমায় অভিনয় করে দারুণ খ্যাতি লাভ করেন এই অভিনেত্রী। কিন্তু এসব কিছুকে ছাপিয়ে গেছে তার ব্যক্তিগত জীবন। বার বার সম্পর্কে জড়িয়ে বিচ্ছেদের পথে হেঁটেছেন এই অভিনেত্রী।

১৯৯১ সালে বলিউডে কাজ শুরু করেন জেবা। রণধীর কাপুর পরিচালিত-প্রযোজিত ‘হেনা’ সিনেমায় প্রথম অভিনয় করেন তিনি। এতে তার বিপরীতে অভিনয় করেন ঋষি কাপুর। ‘হেনা’ সিনেমা মুক্তির পর বলিউডে ডাকসাইটে সুন্দরী নায়িকা হিসেবে নামডাক হয় জেবার। তারপর কয়েকটি হিন্দি সিনেমায় অভিনয় করেন তিনি। অভিনয়ের কল্যাণে জেবা যতটা পরিচিতি লাভ করেন, তার চেয়েও বেশি পরিচিতি পান ব্যক্তিগত জীবনে সম্পর্ক নিয়ে।

১৯৯৩ সালে মাত্র ২২ বছর বয়সে গায়ক আদনান সামির সঙ্গে ঘর বাঁধেন জেবা। আদনান সামি জেবার চেয়ে নয় বছরের ছোট ছিলেন। বয়সের ফারাক থাকা সত্ত্বেও জেবার প্রেমে পড়েন এবং বিয়ে করেন আদনান সামি। কিন্তু তাদের সম্পর্ক চার বছরও টেকেনি। তার মধ্যেই দুই পক্ষ বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। এ সংসারে একটি পুত্রসন্তান রয়েছে।

১৯৭১ সালের ৫ নভেম্বর পাকিস্তানে জন্মগ্রহণ করেন জেবা। পাকিস্তানি টিভি ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন তিনি। ১৯৮৮ সালে ‘আনারকলি’ ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়ান নায়িকা।

অভিনয় শুরুর আগে প্রথম বিয়ে করেন জেবা। ১৯৮২ সালে সালমান গালিয়ানি নামে এক পাকিস্তানিকে বিয়ে করেছিলেন তিনি। বিয়ের পর একটি কন্যাসন্তানের জন্ম দেন এই অভিনেত্রী। কিন্তু তারপর জেবার সঙ্গে সালমানের সম্পর্ক খারাপ হতে শুরু করে। পরবর্তীতে এই দম্পতি বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে জানা যায়— বিচ্ছেদের পর তাদের কন্যাসন্তানকে দত্তক নেন জেবার বোন।

বলিউডে পা রাখার আগে কৌতুকাভিনেতা জাভেদ জাফ্রিকে বিয়ে করেন জেবা। ১৯৮৯ সালে জাভেদের সঙ্গে গাঁটছড়া বাঁধেন এই অভিনেত্রী। কিন্তু বিয়ের খবর পুরোপুরি গোপন রাখেন জাভেদ। পরে জেবা নিজেই এ বিয়ের খবর প্রকাশ করেন। জাভেদও বিয়ের কথা স্বীকার করেন। কিন্তু তাদের বিয়ে বেশি দিন টেকেনি। বিয়ের এক বছরের মাথায় বিচ্ছেদ হয় তাদের।

বলিউড ছেড়ে আবার পাকিস্তানে ফিরে যান জেবা। সেখানে গিয়ে বড় পর্দা এবং ধারাবাহিকে কাজ শুরু করেন। পাকিস্তান ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা তৈরি করে ফেলেন এই অভিনেত্রী। ১৯৯৫ সালে একটি উর্দু সিনেমা পরিচালনা করেন জেবা। ২০০৮ সালে পাকিস্তানের নাগরিক সোহেল খান লেঘরিককে বিয়ে করেন জেবা। ১৫ বছর ধরে সোহেলের সঙ্গে ঘর করছেন জেবা।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়