ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

সমালোচিত হলেও নিজেকে সৌভাগ্যমান মনে করেন আদা শর্মা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ১৯ মে ২০২৩   আপডেট: ১০:৪২, ১৯ মে ২০২৩
সমালোচিত হলেও নিজেকে সৌভাগ্যমান মনে করেন আদা শর্মা

বলিউড অভিনেত্রী আদা শর্মা। হিন্দি সিনেমার পাশাপাশি ভারতের দক্ষিণী চলচ্চিত্রেও কাজ করেন এই অভিনেত্রী। গত ৫ মে মুক্তি পেয়েছে তার অভিনীত ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমা। বিতর্কিত এ সিনেমা মুক্তির পর থেকে আলোচনায় রয়েছেন এই অভিনেত্রী।

সিনেমাটিতে দেখানো হয়েছে, আদা শর্মার চরিত্র অর্থাৎ শালিনী ওরফে ফাতিমা নিজের স্বাধীনতা বোঝাতে হিজাব পোড়াচ্ছেন। এমন বেশ কিছু বিষয় রয়েছে। অনেকেই এসব কারণে সিনেমাটিকে উসকানিমূলক বলে দাবি করেছেন। যার কারণে কেরালা ও পশ্চিমবঙ্গে নিষিদ্ধ করা হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’।

 

আদা শর্মার মতে— ‘যারা ভাবছেন এই সিনেমা ইসলাম ধর্মের বিরুদ্ধে, তারা ভুল করছেন। ‘দ্য কেরালা স্টোরি’ কোনো ধর্মের বিরুদ্ধে নয়। এর মাধ্যমে আতঙ্কবাদীদের বার্তা দিতে চেয়েছে। আর আতঙ্কবাদীদের কোনো ধর্ম হয় না। আমি আমার ধর্ম নিয়ে আত্মবিশ্বাসী। তাই অন্য কারো ধর্মকে ছোট করব না। আমরা এমন একটা দেশে থাকি, যেখানে বিভিন্ন ধর্মের মানুষ থাকেন। আর সবাই সবাইকে শ্রদ্ধা করেন।’

 

বিতর্ক মাথা চাড়া দিলেও সিনেমাটি বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে। সমালোচনার মাঝেও ভালো সময় পার করছেন সিনেমাটির অন্যতম প্রধান চরিত্র রূপায়নকারী আদা শর্মা। তার ভাষায়— ‘আমি ছোট ছোট স্বপ্ন দেখেছি, তবে সেই সব স্বপ্নই পূরণ হয়েছে, নিজেকে এখন সৌভাগ্যবান মনে হয়। আমি অবশ্যই ভালো চরিত্রে অভিনয় করতে চেয়েছিলাম। তবে কতটা পূর্ণ হবে তা জানা ছিল না।’

 

মুম্বাইয়ে জন্ম ও বেড়ে ওঠা আদা শর্মার। ২০০৮ সালে ‘১৯২০’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। এরপর কয়েক বছরের বিরতি নিয়ে নেন এই অভিনেত্রী। ২০১৪ সালে ‘হার্ট অ্যাটাক’ সিনেমার মাধ্যমে তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন আদা।

 

অভিনয় ক্যারিয়ারে বেশ কিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন আদা শর্মা। এ তালিকায় রয়েছেন— ‘হাসি তো ফাঁসি’, ‘কমান্ডো টু’ প্রভৃতি।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়